সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিড়ি শিল্প বন্ধ না করা এবং বিড়ি ও সিগারেটের মধ্যে বৈষম্য দূর করার প্রতিবাদে মানববন্ধন ও গণস্বাক্ষর

বিড়ি শিল্প বন্ধ না করা এবং বিড়ি ও সিগারেটর মধ্যে বৈষম্য দূর করার প্রতিবাদে সিলেট অঞ্চলের ব্যবসায়ী ও বিড়ি ভোক্তাদের উদ্যোগে বৃহস্পতিবার সিলেট নগরীর ধোপাদিঘীরপারস্থ হাফিজ কমপ্লেক্সের সামনে এক প্রতিবাদ সমাবেশ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী অনুষ্ঠিত হয়।

জেলা মটর শ্রমিক ইউনিয়ন ১৩২৬ এর সাধারণ সম্পাদক ইনছার আলীর সভাপতিত্বে ও রিক্সা শ্রমিক সংঘের সভাপতি শাহজাহান মাস্টারের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ব্যবসায়ী কামাল আহমদ, ভোক্তা পক্ষের সভাপতি মোঃ জাকির সহ বিপুল সংখ্যক ভোক্তারা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বিড়ি শিল্প বন্ধ হবে ২ বছরের মধ্যে তথা সিগারেট বন্ধ হবে ২০ বছরের মধ্যে। তাও আবার ভারত এবং মিয়ানমারের সাথে আলোচনা করে। এই সিদ্ধান্ত চরম বৈষম্যমূলক। ভারত যেখানে বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষণা করেছে ট্যাক্স নিচ্ছে ১৪ টাকা। পক্ষান্তরে বাংলাদেশের প্রতি হাজার বিড়ি ট্যাক্স দিতে হয় ২৫৬ টাকা।

বক্তারা আরো বলেন, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো কর্তৃক ১৯শ ২৪ কোটি টাকা কর ফাঁকির পাশাপাশি ৩৫ টাকার মূল্যের সিগারেট ২৭ টাকায় বিক্রি করছে। এ ব্যাপারে অর্থমন্ত্রী কোন গুরুত্ব না দিয়ে তিনি শ্রমঘন বিড়ি শিল্পকে বন্ধের জন্য বিভিন্নভাবে কৌশল অবলম্বন করছেন। – বিজ্ঞপ্তি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: