সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ১১ সেকেন্ড আগে
শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ: বিশ্বনাথে কয়েকটি পরিবারকে হয়রানি করছেন ফিরোজ ও তার সহযোগীরা

বিশ্বনাথে আওয়ামী লীগ নেতা এইচ এম ফিরোজ আলীর নেতৃত্বে একটি চক্র কয়েকটি পরিবারকে নির্যাতন ও হয়রানি করছে বলে অভিযোগ উঠেছে। দিপবন্ধ বিলপার গ্রামের মনফর আলীর পুত্রদের নিয়ে ফিরোজ আলী একটি চক্র গঠন করে নিরীহ মানুষদের ওপর হামলা ও একের পর এক মিথ্যা দিয়ে বাড়িছাড়া করছেন। বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের দিপবন্ধ বিলপার গ্রামের হাজী মকরম আলীর ছেলে আব্দুল কাদির।

লিখিত বক্তব্যে আব্দুল কাদির বলেন, তারা ১০টি পরিবার বংশ পরষ্পরায় প্রায় দুইশ বছর ধরে দিপবন্ধ প্রকাশিত বিলপার গ্রামে বসতবাড়ির রাস্তা দিয়ে শান্তিপূর্ণভাবে যাতায়াত করে আসছেন। সম্প্রতি তাদের চলাচলের একমাত্র রাস্তায় যাতায়াতে বাধা দিচ্ছেন আওয়ামী লীগ নেতা ফিরোজ আলী ও তার সহযোগীরা। গত বছরের ১৯ সেপ্টেম্বর আশুগঞ্জ বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার উদ্দেশে ঘর থেকে বের হলে এ চক্র তার গতিরোধ করে রাস্তা দিয়ে চলাচলে বাধা দেয়। এ সময় তাকে ও তার চাচীকে মারধর করে। এ ঘটনায় তিনি বাদী হয়ে বিশ্বনাথ থানায় মামলা করেন। উক্ত মামলা দায়েরের পর এ চক্র আরো বেপরোয়া হয়ে তার ও পরিবারের সদস্যদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও বাড়িছাড়া করছে। চলতি বছরের ২০ ফেব্রয়ারি একই গ্রামের মনফর আলীর পুত্র জুয়েলের সাথে কান্দিগ্রামের তেরা মিয়ার পুত্র তোতা মিয়ার স্থানীয় রাজাগঞ্জ বাজারে ঝগড়া বিবাদ হয়। উক্ত ঘটনায় কোনো সংশ্লিষ্টতা না থাকা সত্ত্বেও তাকে ও তার পরিবারের ১০ জনকে আসামি করে মনফর আলীর আরেক পুত্র রুহেল আহমদ বাদী হয়ে আদালতে মামলা করে। এ মিথ্যা মামলার ঘটনায় সিলেটের পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করা হয়।

ফিরোজ আলী দলীয় প্রভাব খাটিয়ে এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন অভিযোগ করে আব্দুল কাদির আরো বলেন, ফিরোজের পরিবারের অনেক সদস্য চুরি ও ডাকাতির সাথে সম্পৃক্ত। তাদের বিরুদ্ধে ইতিপূর্বে চুরি ও ডাকাতির অনেক মামলা হয়েছে। গ্রামবাসী তাদের অপকর্মের প্রতিবাদ করলে ফিরোজ আলী ও তার সহযোগীরা গ্রামবাসীকে বিভিন্ন মামলায় জড়িয়ে হয়রানি করে। ইতিপূর্বে ফিরোজ আলী, তার ভাই আব্দুর নুর ও ভাবী সামছুন নাহার গ্রামের অনেকের বিরুদ্ধে একাধিক মামলা দিয়ে আর্থিক ফায়দা নেওয়ার চেষ্টা করেছে। যে কারণে গ্রামের লোকজন ভয়ে তাদের বিরুদ্ধে মুখ খুলতে পারছেন না। ফিরোজ আলী গ্রামের মনফর আলীর পুত্রদের নিয়ে একটি চক্র গঠন করে গ্রামের নিরীহ মানুষদের বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে আর্থিক ফায়দা হাসিল করে আসছে। সংবাদ সম্মেলনে আব্দুল কাদির আশঙ্কা প্রকাশ করেন ফিরোজ আলী ও তার সহযোগীরা যে কোনো সময় তার ও পরিবারের সদস্যদের উপর হামলা করতে পারে। এ ব্যাপারে তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাজী মকরম আলী, সেবুল আহমদ, মুসলিম আলী, গেদাব আলী, মখলিছ আলী, ইসলাম উদ্দিন প্রমুখ।  – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: