সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১৭ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে ডাইক ভাঙ্গনে বিকল্প বেড়িবাঁধ কাজের উদ্বোধন

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটে পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে সুরমা ডাইক ভাঙ্গনের বিকল্প বেড়িবাঁধ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টায় উপজেলার সাতবাঁক ইউপির চরিপাড়া নওয়াগাও সুরমা ডাইক ভাঙ্গন কবলিত এলাকায় বিকল্প বেড়িবাঁধের মাটি ভরাটের কাজের উদ্বোধন করেন সিলেট জেলার পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ।

এ সময় উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ রুবেল সরকার, প্রকল্পের ঠিকাদার ইব্রাহীম ট্রেডার্স ফিরোজপুরের সত্ত্বাধিকারী ইঞ্জিনিয়ার বাচ্চু মিয়া, ইউপি সদস্য শফিক আহমদ, শায়িকুল আলম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। উদ্বোধন উপলক্ষ্যে মোনাজাত পরিচালনা করেন, নওয়াগাও জামে মসজিদের ইমাম হাফিজ মোঃ ইয়াহিয়া প্রমুখ। উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ জানান প্রকল্পটি প্রায় ১ মাস পূর্বে অনুমোদন হওয়ার পরও স্থানীয় এলাকাবাসী মাটি না দেওয়ায় কাজ করা সম্ভব হয়নি। সেজন্য তারা সুরমা ডাইক ভাঙ্গন এলাকায় পরিদর্শন করে আগামী বর্ষা মৌসুমের আগেই কাজ সম্পন্ন করতে চান। তা না হলে এ এলাকায় বিশাল আকারে বন্যার আশংকা থাকবে। আগত বন্যা থেকে উত্তোলনের জন্য এলাকাবাসী সহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তারা। ঠিকাদার বাচ্চু মিয়া জানান ভাঙ্গন এলাকার পাশাপাশি জমির মালিকরা মাটি দিতে অস্বীকৃতি জানানোর কারনে সরকারী কাজ বাস্তবায়নে বাঁধার মুখে রয়েছে।

তিনি সংশ্লিষ্ট জমির মালিক সহ এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন এবং দিঘীরপাড় পূর্ব ইউপির দর্পনগর বাল্লাগ্রাম সংলগ্ন সুরমা ডাইকের ৩০ লক্ষ টাকা ব্যায়ের মাটি ভরাটের একটি প্রকল্প রয়েছে। প্রায় ১ মাস চেষ্টা করেও সেখানে মাটি ভরাট করা সম্ভব হচ্ছে না বলেও তিনি জানিয়েছেন। এমতাবস্থায় এলাকাবাসী সহ সকলের সহযোগিতা না থাকলে আগাম বন্যা হতে উক্ত এলাকাকে মুক্ত করা কষ্টকর হয়ে পড়বে।

এ বিষয়ে স্থানীয় এলাকাবাসী জানান বেড়ি বাঁধের পাশাপাশি স্থান থেকে মাটি উঠানোর কারনে গর্তে বৃষ্টির পানি জমে থাকার ফলে বেড়িবাঁধ সহ আবারো নদী ভাঙ্গন দেখা দিতে পারে, তাই তারা পাশাপাশি অংশ থেকে মাটি না নিয়ে দূরবর্তী স্থান থেকে মাটি দিতে তাদের কোন বাঁধা নেই এবং সরকারী কাজে সর্বাত্মক সহযোগিতা থাকবে বলে এলাকাবাসী জানান।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: