সর্বশেষ আপডেট : ৫৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংবাদিক কামরুলের অভিবাসন মিডিয়া অ্যাওয়ার্ড লাভ

ডেইলি সিলেট ডেস্ক ::
দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার এবং সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য সাংবাদিক মো. কামরুল ইসলাম ব্যাক অভিবাসন মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ লাভ করেছেন। গতকাল বুধবার রাজধানীর মহাখালীতে ব্র্যাক সেন্টারে এক অনুষ্ঠানে তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। সাংবাদিক কামরুল আঞ্চলিক বিভাগে পুরস্কার লাভ করেন।

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের অভিবাসন কর্মসূচির পক্ষ থেকে এ বছর ১৪ জন সাংবাদিককে ‘অভিবাসন মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭’ দেয়া হয়েছে। অভিবাসনবিষয়ক সংবাদ ও আলোকচিত্রের জন্য এ পুরস্কার দেওয়া হয়। মোট ছয়টি বিভাগে এ পুরস্কার দেওয়া হয়। ২০১৫ সাল থেকে এ পুরস্কার দেওয়া হচ্ছে।

সাংবাদিক কামরুল ছাড়াও অন্যান্য যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন, সংবাদপত্র (জাতীয়) বিভাগে প্রথম পুরস্কার পেয়েছেন সমকাল পত্রিকার আবু যর আনছার উদ্দীন আহাম্মেদ। দ্বিতীয় ঢাকা ট্রিবিউনের আদিল সাখাওয়াত এবং তৃতীয় নিউএজ পত্রিকার মুহম্মদ ওয়াসিম উদ্দিন ভুঁইয়া।

টেলিভিশন প্রতিবেদনে প্রথম পুরস্কার পেয়েছেন সময় টিভির আশীষ কুমার সরকার। দ্বিতীয় একাত্তরের ঝুমুর বারী এবং তৃতীয় মাছরাঙার মাশরেক রাহাত। রেডিও প্রতিবেদনে পুরস্কার পেয়েছেন রেডিও টুডের সালেহ নোমান। অনলাইন বিভাগে প্রথম পুরস্কার পেয়েছেন ঢাকা ট্রিবিউনের মো. ফজলুর রহমান। দ্বিতীয় দ্য রিপোর্ট ২৪.কমের মো. কাওসার আজম এবং তৃতীয় বেনার নিউজের জেসমিন আক্তার।

এ বছরই প্রথমবারের মতো আলোকচিত্র বিভাগে পুরস্কার দেওয়া হয়। এ বিভাগে প্রথম হয়েছেন দৈনিক প্রথম আলোর সাইফুল ইসলাম, দ্বিতীয় প্রথম আলোর আবদুস সালাম এবং তৃতীয় পুরস্কার পেয়েছেন আল জাজিরা ও ঢাকা ট্রিবিউনের মাহমুদ হোসেন অপু।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএমের ডেপুটি চিফ অব মিশন আবদুস সাত্তার ইসোভ এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্র্যাকের জ্যেষ্ঠ পরিচালক আসিফ সালেহ। অভিবাসীদের অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকাবিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: