সর্বশেষ আপডেট : ১ মিনিট ২ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অন্তঃসত্ত্বা প্রধানমন্ত্রীর ইউরোপ সফর

আন্তর্জাতিক ডেস্ক:: সিঁড়ি বেয়ে ওঠার সময় একটু ধীরে উঠতে হচ্ছে। আর পায়ে খানিকটা ব্যথা। আর কোনও সমস্যা নেই। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডার্ন এখন সাত মাসের অন্তঃসত্ত্বা। তার মধ্যেই ইউরোপ সফরে গিয়েছেন তিনি।

সোমবার থেকে এই সফর শুরু হয়েছে। ফ্রান্স এবং বার্লিন ঘুরে বৃহস্পতিবার লন্ডনে কমনওয়েলথ বৈঠকে যোগ দেবেন তিনি। গত অক্টোবরে নিউজ়ল্যান্ডের প্রধানমন্ত্রী নির্বাচিত হন লেবার পার্টির এই ৩৭ বছর বয়সী নেত্রী।

জানুয়ারিতে তার সন্তানসম্ভবা হওয়ার খবরটি প্রকাশ্যে আসে। তার পর থেকে কর্মরত মা হিসেবে রীতিমতো দৃষ্টান্ত হয়ে উঠেছেন তিনি।

প্যারিসে আর্ডার্ন এক বক্তব্যে বলেন, শুরুর দিনগুলোতে সকালের দিকে বেশ অসুস্থ বোধ করতাম। তখন ব্যাপারটা কেউ জানতই না। এখন পায়ে ব্যথা একটু বেড়েছে, তবে তা কাজকর্মে প্রভাব ফেলছে না।

সাক্ষাৎকার দেওয়ার সময় পায়ে ব্যথার জন্য জুতা না পরে শুধু মোজা পরে ছিলেন আর্ডার্ন। তার জন্য ক্ষমাও চেয়ে নেন তিনি। বলেন, কিছুদিন পর হয়তো খুব বেশি চলাফেরা করায় কিছুটা অসুবিধা দেখা দিতে পারে। তবে এর জন্য যাতে বিশেষ কোনও অসুবিধা না হয়, সে বিষয়ে আমি সচেতন।

জুন মাসে ছয়সপ্তাহের জন্য মাতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন তিনি। তার আগে ১৯৯০ সালে প্রধানমন্ত্রী হিসেবে সন্তান জন্ম দিয়েছিলেন বেনজির ভুট্টো। সেই তালিকায় আর্ডার্ন দ্বিতীয় অবস্থানে থাকবেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: