সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে না: কাদের

নিউজ ডেস্ক::
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে না। নির্বাচনী ইশতেহারে তারা মুক্তিযুদ্ধকে কেবলমাত্র লোক দেখানো প্রতিশ্রুতি হিসেবে তুলে ধরে।

মঙ্গলবার সকালে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কেবল এই দিনটিই না, বাঙালির রাষ্ট্র পাওয়ার গুরুত্বপূর্ণ দিবস ৭ মার্চও তারা পালন করে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশে যারা ঐতিহাসিক মুজিবনগর দিবস ও ৭ মার্চ পালন করে না তাদের রাজনীতি হচ্ছে ইতিহাসের মীমাংসিত বিষয়গুলোকে অস্বীকার করার রাজনীতি। আর ইতিহাসের মীমাংসিত বিষয়গুলোকে যারা বিতর্কিত ও অস্বীকার করে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

সেতুমন্ত্রী বলেন, আমরা বারবার দেখেছি, যারা নির্বাচন এলে মুক্তিযুদ্ধকে লোক দেখানো হিসেবে ব্যবহার করে, তাদের মুক্তিযুদ্ধের প্রতি কতটা প্রতিশ্রুতিবদ্ধ- সেই বিষয়েই সংশয় ও প্রশ্ন থেকে যায়।

উল্লেখ্য, মঙ্গলবার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে গুরুত্বপূর্ণ একটি দিন। মহান মুক্তিযুদ্ধ চলাকালে এদিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই পরে মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: