সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গরমে কেমন পোশাক

লাইফস্টাইল ডেস্ক::
বাইরে এখন দারুণ গরম। কারন বছর ঘুরে যে আবার এসেছে গ্রীষ্মকাল। শীতকালের ভারি কাপড় গুলো এখন আছে আলমারিতে। আবার বসন্তকালের মিষ্টি বাতাসও নেই।তীব্র রোদের তাপে যেন বাতাসেও আগুন ঝরছে।তবে গরম এসেছে বলে তো আর ঘরে বসে থাকা চলবে না।তাই ঋতু পরিবর্তনের সাথে সাথে পরিবর্তন আনতে হবে পোশাকে।এখন শুধু মাত্র গরমকালকে মাথায় রেখেই ডিজাইনাররা কাপড় ডিজাইন করে থাকেন। যেখানে কাপড়ের ধরন, কাটিং, রঙ সব কিছুই ভাবতে হবে।

গরমে মোটা কাপড় এড়িয়ে চলা উচিৎ। অন্যদিকে হালকা কাপড় বেশ আরামদায়ক। শরীরে বাতাস ঢুকতে সাহায্য করবে।বিশেষ করে যারা অফিসে করেন তাদের জন্য গরমের কাপড় খুবই আরামদায়ক হওয়া দরকার।

নরম কাপড়ের পাশাপাশি এই সময়ে ঢিলেঢালা পোশাক পড়বেন টাইট পোশাক ঘামে জড়িয়ে যায়। এর চেয়ে ঢিলেঢালা পোশাক হালকা লাগবে। আর আপনার শরীরে বাতাস ঢুকতে সাহায্য করবে। ঘাম তাড়াতাড়ি শুকাতে সাহায্য করবে।

গরমের পোশাক শর্ট ফতুয়া, শর্ট কামিজ, টিশার্ট ইত্যাদি হওয়াই ভাল। অনেকে হাতা কাটা জামা পরতে পছন্দ করেন। এই গরমে থ্রীকোয়ার্টার হাতা পরাই ভাল। ফতুয়া, কামিজ, ব্লাউজে চারকোণা, পানপাতা ও ভি-আকৃতির গলা চলছে।

গরমে নিচে একটি হালকা যেকোন জামা বা টি-শার্ট পরে তার উপর একটি কোটি পরে নিলেই হলো। হালকা ও আরামদায়ক ফেব্রিক্সের এই কোটি গরমে এখন বেশ জনপ্রিয়। ম্যাগী হাতার টি-শার্টের সঙ্গে কোটি বেশ স্বাচ্ছন্দ্যে মানিয়ে যায়।

সুতি পোশাক সহজে ঘাম শুষে নেয়। তা ছাড়া প্রাকৃতিক তন্তুর তৈরি বলে মসৃণও হয়। কৃত্রিম তন্তুর তৈরি কাপড়ের পোশাক এ সময় একেবারেই বাদ দেওয়া ভালো। কারণ গরমের সময় এ কাপড়ে ত্বকে অ্যালার্জি হতে পারে।

গরমে মেয়েদের পোশাকের রঙ হবে হালকা। মেয়েরা সাদা, হালকা গোলাপি, হালকা বেগুনি, হালকা নীল, বাদামি, আকাশি, হালকা হলুদ, ধূসরসহ হালকা রঙের পোশাকগুলোতে প্রাধান্য দেয়া উচিত। গরমে সাদা ও অন্যান্য হালকা রঙের পোশাক শুধু তাপ শোষণই করে না। সেই সঙ্গে চোখকে প্রশান্তি দেয়।

এমন কি গরমে শাড়ির ক্ষেত্রেও সুতির ছাপা শাড়ি, ব্লক, টাঙ্গাইলের শাড়ি অথবা ব্লক-বাটিকের সুতি ট্রেন্ডি শাড়ি, অ্যাপ্লিকের শাড়ি বেছে নিন। ব্লাউজের গলাটা পেছনদিকে বড় ও ম্যাগি হাতা হলে বেশ আরাম পাওয়া যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: