সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারি নির্দেশনার ৪ বছরেও বিদ্যুৎ পাননি লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নবাসী : সংবাদ সম্মেলনে অভিযোগ

সরকারি নির্দেশনার ৪ বছর পেরিয়ে গেলেও কানাইঘাটের লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ না দিয়ে উল্টো সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান চাঁদা দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বাসিন্দাগণ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ডোনা লাল গোলাপ সমাজকল্যাণ সংস্থার সভাপতি কবির আহমদ।

লিখত বক্তব্যে কবির আহমদ বলেন, কানাইঘাট উপজেলার মধ্যে সবচেয়ে অবহেলিত এলাকা লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন। ইউনিয়নের ডোনা বাজার, খাসিয়াপুঞ্জি, আটগ্রাম, লোহাজুরি, মিকিরপাড়া, ডোনাগ্রাম, কাছাড়িপাড়া, বড়চাতল, কাড়াবাল্লা, রতনের গুল, নয় নম্বর বড়খেড়, পানিছড়া, এরালিগুলসহ এ এলাকার বাসিন্দারা বিদ্যুৎ ও অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। অবহেলিত এ এলাকার জনদুর্ভোগ লাঘবে এলাকাবাসী ২০১৫ সালের এপ্রিল মাসে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই এলাহীর সাথে সাক্ষাত করে বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থার বিষয়টি তুলে ধরেন এবং বিদ্যুৎ সংযোগের জন্য লিখিত আবেদন করেন। এর প্রেক্ষিতে জ্বালানী উপদেষ্টা একই বছরের ৩০ এপ্রিল বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানকে এ ব্যাপারে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। নির্দেশ পেয়ে বোর্ডের চেয়ারম্যান বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য ৬ মে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ কে নির্দেশ প্রদান করেন।

কবির আহমদ বলেন, জ্বালানী উপদেষ্টার নির্দেশনার চার বছর পেরিয়ে গেলেও এই এলাকায় এখনো বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি। লক্ষীপ্রসাদ ইউনিয়নে যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে অতিরিক্ত ৩০ ভাগ অর্থ বরাদ্দ দেয়ার পরও এলাকার পরিবার প্রতি ১৫০০/২০০০ টাকা করে চাঁদা দাবি করছে বলে অভিযোগ করেন তিনি। দাবিকৃত চাঁদার টাকা না দিলে তারা এলাকায় বিদ্যুৎ সংযোগ দিবে না বলে হুমকি দিচ্ছে। বিষয়টি সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে অবগত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রধানমন্ত্রী যেখানে ঘোষণা দিয়েছেন ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়ার। সেখানে কি করে বিদ্যুৎ সংযোগ দিতে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান উৎকোচ দাবি করে? সংবাদ সম্মেলনে কবির আহমদ কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ দিয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের দাবি জানান। এ সময় উপস্থিত ছিলেন দেওলয়ার হোসেন, আইনজীবী জাহেদ আহমদ, কাওসার আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: