সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে কালেঞ্জি খাসিয়া পুঞ্জিতে ২ দিনব্যাপী প্রেসবিটারিয়ান চার্চ মন্ডলীর সুবর্ণ জয়ন্তি উদযাপন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি::
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের দুর্গম কালেঞ্জি খাসিয়া পুঞ্জিতে ২ দিনব্যাপী প্রেসবিটারিয়ান চার্চ মন্ডলীর (খাসিয়াদের ধর্মীয় সংগঠন) ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয়। বৃহত্তর সিলেট বিভাগের ৩০টি খাসিয়া পুঞ্জির প্রতিনিধিদের নিয়ে গত শনিবার (১৪ এপ্রিল) বেলা ২টায় উৎসব শুরু হয় এবং রোববার বিকাল ৩টায় এ সুবর্ণ জয়ন্তি উদযাপনের সমাপ্তি ঘটে।

প্রেসবিটারিয়ান শ্রীমঙ্গল ও বড়লেখা অঞ্চলের মডারেটর রেভা এবরিসনের সভাপতিত্বে সুবর্ণ জয়ন্তির আলোচনা পর্বে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ভারতের কেজিপি (মেঘালয় অঞ্চলের) এ্যাসেম্বলী রেভাই এল খারমাউফ্লাং। দুই দিনের এ সভায় নিজেদের ও দেশের সমৃদ্ধি কামনা করে যীশুর কাছে বিশেষ প্রার্থনা করা হয়। সভায় খাসিয়া ভাষায় আলোচনাকালে নিজিদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করে তা নিজেরা বসে সমাধানের চেষ্টার কথা বলা হয়। ধর্মীয় সংগীতও পরিবেশন করা হয় অনুষ্ঠানে। আদিবাসী খাসিয়াদের ধর্মীয় সংগঠন প্রেসবিটারিয়ান চার্চ মন্ডলীর এই সুবর্ণ জয়ন্তিতে সিলেট বিভাগীয় প্রেসবিটারিয়ান চার্চ মন্ডলীল যুগ্ম সাধারন সম্পাদক লাউয়াছড়া খাসিয়া পুঞ্জির হেডম্যান ফিলা পত্মী, আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদাল হোসেনও উপস্থিত ছিলেন। আয়োজক সূত্রে জানা যায়, ৩০ খাসিয়া পুঞ্জি থেকে নারী-পুরষ মিলিয়ে ৭০০ প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এই সুবর্ণ জয়ন্তিতে অংশগ্রহনকারী লাউয়াছড়া খাসিয়া পুঞ্জির প্রতিনিধি সাজু মারচিয়াং জানান, মূলত এটি একটি ধর্মীয় সংগঠন। আর কালেঞ্জী খাসিয়া পুঞ্জিতে এ সংগঠনের ৫০ বছর পূর্তি উপলক্ষে রোববার এ বিশেষ সভার আয়োজন করা হয়েছিল।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: