সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেকেন্ড চান্স এডুকেশন প্রোগ্রাম: লার্নিং শেয়ারিং সম্মেলন অনুষ্ঠিত

শিক্ষাঙ্গন ডেস্ক::
সেকেন্ড চান্স এডুকেশন প্রোগ্রামের জাতীয় পর্যায়ের লার্নিং শেয়ারিং সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, প্রাথমিক শিক্ষা অধিদফতরের সেকেন্ড চান্স এডুকেশন বিভাগের উদ্যোগে এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় রোববার হবিগঞ্জের বাহুবলের দ্য প্যালেস রিসোর্টে এ সম্মেলন অনুষ্ঠিত হয় বলে জানানো হয়েছে এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান। সম্মেলনে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল।

এ ছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. গিয়াস উদ্দিন আহমেদ, তপন কুমার ঘোষ, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের সেকেন্ড চান্স এডুকেশন বিভাগের পরিচালক মো. দেলওয়ার হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দেলওয়ার হোসেন তার স্বাগত বক্তব্যে বলেন, ভিশন ২০২০ ও এসডিজি-এর লক্ষ্যমাত্রা অর্জনে সেকেন্ড চান্স এডুকেশন প্রোগ্রামের পাইলটিংয়ের লদ্ধ অভিজ্ঞতা বিশেষভাবে সহায়তা করবে।

তপন কুমার ঘোষ বলেন, সেকেন্ড চান্স এডুকেশনের যে পাইলটিং চলছে তা বিশ্বে ইউনিক কার্যক্রম।

গিয়াস উদ্দিন আহমেদ বলেন, এই পাইলটিংটি আমরা বিশ্বে সেকেন্ড চান্স এডুকেশনের মডেল হিসেবে তুলে ধরতে পারব এবং এই প্রোগ্রামটি যাতে ধারাবাহিকভাবে পরিচালিত হতে পারে সেজন্য প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ গ্রহণে সচেষ্ট হব।

সম্মেলনের প্রধান অতিথি মোহাম্মদ আসিফ-উজ-জামান সেকেন্ড চান্স এডুকেশন নিয়ে তার চিন্তা, আশা ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

এসডিজি-৪ এর লক্ষ্যমাত্রা অর্জনের উদ্দেশ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে প্রাথমিক শিক্ষা অধিদফতর পিইডিপি-৩ এর আওতায় এই কার্যক্রম বাস্তবায়ন শুরু করে। এই কার্যক্রম বাস্তবায়নের উদ্দেশ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতর, ব্র্যাক, ঢাকা আহ্ছানিয়া মিশন ও সেভ দ্য চিলড্রেনের সাথে জয়েন্ট ভেঞ্চার পার্টনারশিপেচুক্তিবদ্ধ হয় অধিদফতর এবং সেভ দ্য চিলড্রেনকে লিড এজেন্সি হিসেবে নির্বাচন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: