সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচিতে গিনেস রেকর্ড গড়ার দাবি

নিউজ ডেস্ক:: জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্য প্রতীকী পরিচ্ছন্নতার কর্মসূচি হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় শহর পরিষ্কার করেছেন হাজার হাজার নাগরিক। ডিএসসিসি বলছে, প্রতীকী এই পরিচ্ছন্নতা কর্মসূচিতে হাজার হাজার মানুষের অংশগ্রহণের মাধ্যমে গিনেস বুকে নতুন রেকর্ড তৈরি হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টার দিকে শুরু হয় এই কর্মসূচি।

সকাল ৭টা থেকে এই কর্মসূচির রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়। নিবন্ধন করেন ১৫ হাজার ৩১৩ জন। তবে ডিএসসিসির হিসেবে প্রায় ৩০ হাজার মানুষ এই কর্মসূচিতে অংশ নেন। এই কর্মসূচির স্লোগান ছিল, ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’। এর আগে গত বছর ভারতে এ রকম একটি প্রতীকী পরিচ্ছন্নতার কর্মসূচিতে অংশ নিয়েছিলেন ৫ হাজার ৫৮ জন। ভারতকে টপকে বাংলাদেশ নতুন রেকর্ড গড়ল বলে জানিয়েছেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন ।

এই কর্মসূচিতে দেশের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক দলের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। বেলা ১১টার পরে সব অংশগ্রহণকারীকে নিয়ে গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন মোড় এলাকায় পরিচ্ছন্ন অভিযান শুরু হয়। সাড়ে ১১টার দিকে এই কর্মসূচি শেষ হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পল্টন মোড়ে অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে সবাইকে ধন্যবাদ জানান ডিএসসিসির মেয়র সাঈদ খোকন। রেকর্ডটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হয়।
এ সময় সাঈদ খোকন বলেন, ‘আজকের এই কর্মসূচিটিতে রেকর্ড গড়া আমাদের মূল উদ্দেশ্য ছিল না। আমরা চেয়েছি নাগরিকদের মাঝে সচেতনতা তৈরি করতে। তাই এই পদক্ষেপ।’

পরিচ্ছন্ন দেশ ও জাতি গঠনে ঢাকাবাসীর এই প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচি বিশ্ব রেকর্ড হয়ে থাকল জানিয়ে মেয়র বলেন, ‘আমাদের শহর পরিষ্কারের পাশাপাশি আমাদের মন মানসিকতারও পরিবর্তন ঘটাতে হবে। তাহলে আমরা আগামী প্রজন্মকে একটি সুন্দর ঢাকা উপহার দিতে পারব।’


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: