সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১৯ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের সঙ্গে বসছেন ব্যবসায়ীরা

নিউজ ডেস্ক:: আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকারের সঙ্গে আলোচনায় বসছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। রোববার (১৫ এপ্রিল) মতিঝিলস্থ ডিসিসিআই অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ডিসিসিআই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, পবিত্র রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বিষয়ে এলাকাভিত্তিক ব্যবসায়ী সমিতিগুলোর সঙ্গেও মতবিনিময় করবে ডিসিসিআই। রমজানকে কেন্দ্র করে অসৎ ব্যবসায়ীরা যেন ইচ্ছামতো দাম বাড়াতে না পারে সে বিষয়টি আলোচনায় গুরুত্ব পাবে।

আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমানসহ এলাকাভিত্তিক ব্যবসায়ী সমিতির প্রতিনিধিরাও সভায় উপস্থিত থাকবেন।

এর আগে গত ১ এপ্রিল সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন রমজান ও ঈদ-উল ফিতরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সরবরাহ ও দাম স্বাভাবিক রাখার লক্ষ্যে ব্যবসায়ী সংগঠন ও সরকারের বিভিন্ন সংস্থার সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সরবরাহ দেশজ উৎপাদন এবং আমদানির উপর নির্ভরশীল। উৎপাদক, আমদানিকারক, পরিবেশক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সহযোগিতায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিশেষ করে চাল, আটা, চিনি, ভোজ্যতেল, ডাল, পেঁয়াজ, রসুন, আদা, হলুদ, খেজুর ইত্যাদির বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখা সম্ভব হচ্ছে। সুতরাং রমজানে কোনো পণ্যের দাম বাড়ানোর সুযোগ নেই। এ সময় উপস্থিত ব্যবসায়ীরাও মন্ত্রীর সঙ্গে একমত পোষণ করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: