সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
রবিবার, ২৬ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রংপুরে ‘মহানগর পুলিশ’ দিতে সংসদে বিল পাস

নিউজ ডেস্ক:: অন্যান্য সিটি কর্পোরেশন এলাকার মতো রংপুরে মহানগর পুলিশ দিতে সংসদে আইন পাস হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে ‘রংপুর মহানগরী পুলিশ বিল-২০১৮’ পাসের প্রস্তাব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পরে তা কণ্ঠভোটে পাস হয়।

এর আগে বিলের উপর দেয়া জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানো এবং সংশোধনীগুলো নিষ্পত্তি করা হয়।

বিলে বলা হয়েছে, কোনো ব্যক্তি উল্টোপথে গাড়ি চালালে, অননুমোদিত স্থানে গাড়ি রাখলে এবং অযথা যানবাহন দাঁড় করিয়ে জনগণের যাতায়াতে বিঘ্ন ঘটালে দুই হাজার থেকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেয়া যাবে। এছাড়া ফুটপাতে গাড়ি চালালে বা গাড়ি রাখলে এক থেকে দুই হাজার টাকা জরিমানা হবে।

এছাড়া নারীদের উত্ত্যক্ত করার অপরাধে প্রস্তাবিত আইনে দণ্ড নির্ধারণ করে দেয়া হয়েছে। কোনো ব্যক্তি রাস্তা বা হাটবাজার, মেলা বা শপিংমলসহ সর্ব সাধারণের ব্যবহার্য কোনো স্থানে অথবা গৃহ অভ্যন্তরে বা ঘরের বাইরে কোনো নারীকে দেখিয়ে বা দেখানোর উদ্দেশ্যে নিজের অঙ্গ-প্রত্যঙ্গ প্রদর্শন করলে অথবা ইচ্ছাকৃতভাবে কোনো নারীর পথরোধ করলে বা তার শরীরের কোনো স্থান স্পর্শ করলে বা অশালীন বাক্য বা শব্দ বা মন্তব্য বা অঙ্গভঙ্গি করে তাকে উত্ত্যক্ত করলে এক বছরের কারদণ্ড, কমপক্ষে পাঁচ হাজার টাকা জরিমানা বা সর্বোচ্চ ১০ হাজার টাকা জরিমানা করা যাবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: