সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫২ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়

শ্রীমঙ্গল সংবাদদাতা:: সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গলের উদ্যোগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহায়তায় সচেতন নাগরিক কমিটির উদ্যোগে প্রাথমিক শিক্ষা খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কার্যালয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম তালুকদার এর সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত য়। সভায় প্রারম্ভিক বক্তব্যে সনাকের শিক্ষাখাতের কর্মসূচির ব্যাখ্যা করেন সনাক সদস্য জনাব বদরুল আলম।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী, সনাক সদস্য জহর তরফদার, স্বজন সমন্বয়ক সৈয়দ ছায়েদ আহমদ, আব্দুর রহমান, শাহ আরিফ আলী নাসিম, রহিমা বেগম টিআইবির এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী প্রমুখ।

তাছাড়াও সনাক শ্রীমঙ্গল এর ইয়েস সদস্যবৃন্দরাও উপস্থিত ছিলেন। সনাকের পক্ষ থেকে বিদ্যালয়ের সমস্যা সমাধানে সর্বদা সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করা হয়।
সভায় বরুনা ফয়জুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপর গত মিটিং এর কার্যবিবরনী পঠন এবং সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন, এসএমসি’র কার্যকারিতা বৃদ্ধি (সদস্যদের উপস্থিতি নিশ্চিতকরণ, দায়-দায়িত্ব বিষয়ক) ঝড়ে পড়া রোধে পদক্ষেপ ও শিক্ষার্থী বৃদ্ধি প্রসঙ্গঁ , শিক্ষার্থীদের পাশের হার বৃদ্ধি সংক্রান্ত প্রসঙ্গঁ, শিক্ষকদের শিক্ষার্থীর বাড়ী পরিদর্শন প্রসঙ্গঁ, শিক্ষকদের শুন্য পদ/ ছুটি সংক্রান্ত এবং উপবৃত্তি বণ্টন প্রসঙ্গঁ, শিক্ষা উপকরণ ব্যবহার, নিয়মিত হাজিরা, সিলেবাস অনুযায়ী পড়ানো, মনিটরিং বোর্ড হালনাগাদ প্রসঙ্গঁ, শিক্ষা কর্তৃপক্ষের বিদ্যালয় পরিদর্শন প্রসঙ্গঁ, বই বিতরণ প্রসঙ্গঁ ও বিভিন্ন উন্নয়ন তহবিলের বরাদ্দ সম্পর্কিত, জেন্ডার বান্ধব/জেন্ডার সম্পর্কিত ইস্যু প্রসঙ্গে বিস্তারিত আলোচনা হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন শিক্ষাখাতে সনাকের দুর্নীতিবিরোধী কার্যক্রমকে সাধুবাদ জানান এবং তিনি বলেন বরনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গর্ত ভরাটের জন্য বাজেট বরাদ্দ দেয়ার জন্য উপজেলা চেয়ারম্যান মহোদয়ের সহযোগিতায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে লিখিতভাবে আবেদন পাঠানো হয়েছে এবং এলডিইডি থেকে একটি দল বিদ্যালয়টি ভিজিট করে এসেছেন। আশা রাখছি খুব শীঘ্রই বিষয়টি আলোর মুখ দেখবে। তিনি আরও বলেন স্কুলের শিক্ষকরা নিয়মিত ছাত্রছাত্রীদের বাড়ী পরিদর্শন করে থাকেন এবং বরুনা ¯ু‹লে আরো ভালোভাবে এটি যাতে করা হয় তা আমি দেখবো। তিনি বলেন এসএমসি’র সক্রিয়তা বৃদ্ধির ব্যপারে তিনি বলেন উক্ত বিদ্যালয়ের এসএমসি’র কার্যকারিতা বাড়ানোর ব্যাপারে আমি উদ্যোগ নিবো। বিদ্যালয়ের ঝড়ে পড়া রোধ এর ব্যাপারে তিনি বলেন বরুনার বিষয়টি আমি জানি এখানে আমাদের তরফ থেকে আমরা শিক্ষকদের হোম ভিজিট বৃদ্ধি করতে পারি। এতে করে বিদ্যালয়ের ঝড়ে পড়া কিছুটা হলেও কমবে।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: