সর্বশেষ আপডেট : ৪২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নৌকায় ভোট দিলে ভালো থাকবেন

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে নৌকায় ভোট দিলে আরও সেবা পাবেন, ভালো থাকবেন। আবার সরকার গঠনের জন্য আপনাদের এলাকায় যাকে সংসদ সদস্য মনোনয়ন দেয়া হবে তাকে ভোট দিলে এবং আমরা সংসদে বেশি আসন পেলে সরকার গঠন করতে পারবো। তখন আরও বেশি সেবা পাবেন এবং দেশের উন্নয়নে আপনারা সবাই ভালো থাকবেন।

আজ, বৃহস্পতিবার গণভবনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ভেড়ামারা ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র এবং ১৫টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি বিভিন্ন জেলায় উপকারভোগীদের সঙ্গেও কথা বলেন। উপকারভোগীদের মধ্যে ছিলেন ছাত্রী, গৃহিনী, কৃষক, ব্যবসায়ী, ইমাম, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

সংশ্লিষ্ট এলাকায় শতভাগ বিদ্যুৎ পেয়ে তারা খুব খুশি। বিদ্যুৎ পাওয়ার ফলে তারা নিজ নিজ পেশায় কী কী সুবিধা পাচ্ছেন, জীবনমান কেমন হচ্ছে, উৎপাদন বৃদ্ধিসহ উন্নয়নের বর্ণনা করে তারা বলেন, আগের চেয়ে ভালো আছি। আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের ছেলে মেয়েরা এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বিদ্যুৎ মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলামসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে যখন সরকার থেকে চলে যাই তখন বিদ্যুৎ রেখে এসেছিলাম ৪ হাজার ৩০০ মেগাওয়াট। এরপর আবার ২০০৯ সালে ক্ষমতায় এসে বিদ্যুৎ পেয়েছি ৩ হাজার মেগাওয়াট। মানুষ সামনের দিকে যায় আর বিএনপি সরকার গেছে পেছনের দিকে। অবশ্য তখন তারা বিদ্যুৎ দিতে না পারলেও খাম্বা দিয়েছে জনগণকে। কারণ তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান খাম্বার ব্যবসা করতেন।

প্রধানমন্ত্রী বলেন, আগে শুধু সরকারিভাবে বিদ্যুৎ উৎপাদন হতো। আমরা ক্ষমতায় আসার পর বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদন করার সুযোগ করে দিয়েছি। ফলে বিদ্যুৎ উৎপাদন আরও বাড়ছে।

প্রধানমন্ত্রী বলেন, রুপপুর পারমাণবিক, দিনাজপুরে কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্প ও সোলার বিদ্যুৎ প্রকল্পসহ বিদুৎ উৎপাদনের বহুমুখীকরণ প্রক্রিয়া চলছে। আমরা সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছি। জনগণ তার সুফল পাচ্ছে। একই সঙ্গে দেশও এগিয়ে যাচ্ছে।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: