সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মানসিক ভারসাম্যহীন যুবককে উদ্ধারে সিলেট ফায়ার সার্ভিসের ঝুঁকিপূর্ণ অভিযান

নিজস্ব প্রতিবেদক:: মানসিক ভারসাম্যহীন যুবককে উদ্ধারে সিলেট ফায়ার সার্ভিসের ঝুঁকিপূর্ণ অভিযান। বুধবার নগরীর রিকাবীবাজারস্থ নজরুল অডিটোরিয়াম সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ৩০ মিনিট উদ্ধার অভিযান পরিচালনা করার পর অত:পর সেই মানসিক ভারসাম্যহীন যুবকটি উদ্ধার করা সম্ভব হয়।

নজরুল অডিটোরিয়াম সংলগ্ন হকার মো. রাসেল ও আশপাশের লোকজনের সাথে কথা বলে জানা যায়, বিকাল ৪টা নাগাদ হঠাৎ করে এক পাগল যুবক নজরুল অডিটোরিয়াম সংলগ্ন জেলা ষ্টেডিয়ামের একটি ফ্লাড লাইট টাওয়ারের উপরে উঠাতে থাকে। তাকে নামতে বলা হলেও সে যখন কারো কথা না শুনে ফ্লাড লাইট টাওয়ারের অনেক উপরে উঠে যায় তখন বিষয়টি ফায়ার সার্ভিসকে জানালে তাৎক্ষনিকভাবে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে ফ্লাড লাইট টাওয়ার থেকে মানসিক ভারসাম্যহীন যুবকটিকে উদ্ধার অভিযান শুরু করে।

এদিকে এ বিষয়ে জানতে চাইলে উদ্ধার অভিযানে উপস্থিত ফায়ার সার্ভিসের টিম লিডার মজনু মিয়া ডেইলি সিলেটকে বলেন, ঘটনাস্থল থেকে ফোন দেওয়ার সাথে সাথে আমরা এসে উদ্ধার অভিযান শুরু করি। উদ্ধার অভিযানটি অনেক ঝুকিপূর্ণ হওয়ার কারনে কেরাবিনা,বডি হার্ননেস জাতীয় রেসকিউ ইকোপমেন্ট ব্যবহার করে উদ্ধার পরিচালনার প্রস্তুতি আমরা নিয়েছি।

তিনি বলেন, যুবকটির সাথে সাথে আমাদের ফায়ার সার্ভিসের যে সদদস্যটি ফ্লাড লাইট টাওয়ারের একদম উপরে উঠে যুবকটি উদ্ধারের চেষ্টা করছিলেন সেই সদস্যের জীবনের অনেক ঝুঁকি ছিল। অবশেষে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে পেরে আমরা আল্লার কাছে শুকরিয়া আদায় করছি।

এদিকে জীবনের ঝুঁকি নিয়ে টাওয়ারের চুড়ায় উঠে পাগল যুবকটিকে উদ্ধার করা সেই সাহসী ফায়ার সার্ভিস সদস্য যীশু তালুকদার ডেইলি সিলেটকে বলেন,আমরা মানুষের জন্য কাজ করি। একটি মানুষের জীবন বাঁচানোটাকে আমরা আমাদের দায়িত্ব ও কর্তব্যেও একটা অংশ মনে করে থাকি। আমি আমার জীবন থেকে সেই মানসিক ভারসাম্যহীন যুবকটির জীবন বাঁচানোটাকে বড় মনে করেছি। তাই নিজের জীবন বাঁজি রেখে ছেলেটিকে উদ্ধার করতে পেরেছি। এতেই আমি অনেক খুশি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: