সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২২ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিসি ভবনে হামলার পেছনে বড় ষড়যন্ত্র : এইচ টি ইমাম

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের প্রচার উপ-কমিটির চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, ঢাবির ভিসি ভবনে হামলাকারীদের সৎ সাহস থাকলে মুখোশ পরে যাবে কেন? অবশ্যই এর পেছনে বড় ষড়যন্ত্র আছে।

মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভা শেষে তিনি এ কথা বলেন।

ভিসি ভবনে হামলা অত্যন্ত নিকৃষ্ট উল্লেখ করে তিনি বলেন, যুক্তিসঙ্গত আন্দোলন ছাত্ররা করতেই পারে। এতে আমাদের বিরূপ মনোভাব নেই। সরকারের তো একেবারেই নেই। প্রধানমন্ত্রী কেবিনেট মিটিংয়ে গতকালই বলেছেন বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে দেখার জন্য।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, এর আগে জনপ্রশাসন থেকে যে প্রজ্ঞাপন জারি করা হয় তা নিয়ে শিক্ষার্থীদের ভবনা ঠিক নয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে মুক্তিযুদ্ধ কোটা বা কোটা থেকে যদি পূরণ না হয় তাহলে সাধারণ থেকে তা পূরণ করা হবে। এ সিদ্ধান্ত অনুযায়ী প্রজ্ঞাপন জারি হয়েছে। এখানে যদি কোনো ভুল-ভ্রান্তি থাকে তাহলে অবশ্যই সংশোধন করা হবে। সেজন্য জনপ্রশাসন মন্ত্রণালয় এটা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে।

তিনি বলেন, পাকিস্তান আমলে সব জায়গায়ই কোটা ছিল। ভারতেও কোটা পদ্ধতি চালু আছে। গতকাল ভারতের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানতে পারলাম সেখানে কোটা ৫১ ভাগ। সেটি তারা বিভিন্নভাবে ভাগ করে থাকেন। যেমন পিছিয়ে পড়া জনগোষ্ঠী, নিম্ন শ্রেণির মানুষ, মেয়েদের জন্য এমনকি তাদের প্রতিটি রাজ্যের জন্য আলাদা আলাদা কোটা চালু আছে।

কোটা ব্যবস্থা অবশ্যই পরিবর্তনযোগ্য উল্লেখ করে সরকারের এই নীতি নির্ধারক বলেন, শিক্ষার হার বাড়ছে, মেয়েরা শিক্ষায় অনেক অগ্রসর হয়েছে। এসব কারণেই প্রধানমন্ত্রী কোটা ব্যবস্থা পরীক্ষা করে দেখার জন্য গতকাল নির্দেশ দিয়েছেন।

নতুন করে ছাত্রদের আন্দোলন নিয়ে তিনি বলেন, গতকাল ছাত্র প্রতিনিধিদের সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দেখা করেছেন। সেখানে একটি সুন্দর সমাধান হয়েছে। এরপরে আর আন্দোলনের কিছু নেই। এখানে অন্য কিছু আছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-কমিটির সদস্য সচিব হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কমিটির সদস্য আশরাফ সিদ্দিকী বিটু, গিয়াস উদ্দিন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: