সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাবি শিক্ষার্থীদের হুমকির অভিযোগে শাবিতে প্রতিবাদ

শাবি সংবাদদাতা:: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশাসন ও ক্ষমতাসীন ছাত্র সংগঠনের ভয়ভীতি ও হুমকী প্রদান অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন করা হয়। পরবর্তীতে একটি মৌনমিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শিক্ষার্থী সুদীপ্ত ভাস্কর বলেন, সোমবার রাতে কোটা সংস্কারের জন্য আন্দোলনরত ঢাবি শিক্ষার্থীদেরকে রাষ্ট্রপক্ষ থেকে ভয়ভীতি প্রদান করা, যা অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

কোটা সংস্কারের দাবি আমাদের সকলের উল্লেখ করে শাবির লোকপ্রশাসন বিভাগের আরেক শিক্ষার্থী জান্নাতে নাঈম বলেন, তবে এই কর্মসূচিতে এ বিষয়ে কোন কথা বলছি না। আমরা শুধু সোমবার রাতে ঢাবি ক্যাম্পাসে ভীতি-সন্ত্রস্থ পরিবেশ তৈরি করে শিক্ষার্থীদের হুমকী প্রদান করার প্রতিবাদ করছি।

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছে ‘বাংলাদেশে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। দীর্ঘ আন্দোলনের পর রবিবার রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নেয়া আন্দোলনকারীদের ওপর রাতে হামলা চালায় পুলিশ। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় সকলে।

এদিকে, সোমবার রাতে ঘটে যাওয়া ঘটনায় গণমাধ্যম নিরব ভূমিকা পালন করেছে অভিযোগ করে সমাবেশে গণমাধ্যমের সমালোচনাও করেন বক্তারা।

কেন্দ্রীয় নেতাদের ডাকে সামনের দিনে কোটা সংস্কারের আন্দোলনে সকল শাবি শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলেও সমাবশে ঘোষণা করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: