সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনের গোলটেবিল বৈঠকের জন্য বিপুল সংখ্যক মৌলভীবাজার জেলাবাসী রেজিস্ট্রেশন সম্পন্ন ::এ যেনো এক প্রানের বন্ধন

জুবায়ের আলী আহমদ:: যদি লক্ষ থাকে অটুট,বিশ্বাসে ভরা হৃদয়” মহান আল্লাহ্‌র রহমতে ও সবার প্রচেষ্টায় মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ হবেই হবে নিশ্চয়.. এই স্লোগানকে সামনে রেখে ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবী মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই দেশে বিদেশে এই ক্যাম্পেইনে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের মাধ্যমে মৌলভীবাজার জেলাবাসী আজ ঐক্যবব্ধ।

দীঘ ১০ বছর ধরে এই দাবী আদায়ের লক্ষে জেলাবাসী ক্যাম্পেইনে চালিয়ে আসছেন। ইতিমধ্যে মৌলভীবাজারে কয়েকটি সফল সভা. সমাবেশ, সেমিনার ও সব বৃহৎ মানববন্ধন করা সহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বরাবরে স্মারকলিপি প্রদান ও সাস্থ্যমন্ত্রী. চীফ হুইপ. হুইপ ও স্থানীয় এমপি সহ জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে মতবিনিময় করা হয়েছে।
২৫ লক্ষ জনগনের প্রাণের দাবীতে দেশে- বিদেশে মৌলভীবাজার জেলাবাসী ঐক্যবব্ধ হয়ে বাংলাদেশের রাজধানী ঢাকা.লন্ডন সহ আমেরিকা, কানাডা, কুয়েত, ইউরোপ, মিডিলিষ্ট মধ্যপাচ্য ও বিভিন্ন দেশে এমনকি বৃটেনের বিভিন্ন শহরে মতবিনিময় সভা- সমাবেশ এর মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন।

গত ১৭ ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলা সদরে ঐতিহাসিক গোলটেবিল বৈঠক সফল হওয়ার ধারাবাহিকতায় আগামী ১০ ই এপ্রিল বৃটেনের সেন্ট্রাল লন্ডনের অট্রিযাম হলে বৃটেনে বসবাসরত সকল মৌলভীবাজার জেলাবাসীকে নিয়ে গোলটেবিল বৈঠক করার উদ্দ্যোগ নেওয়া হয়েছে। গোলটেবিল বৈঠক সফল করতে ফেইসবুক ও ওয়াটার্সআপ গ্রুপের নানা প্রচার প্রচারণায় সাড়া দিয়ে বিপুল উদসাহ ও উদ্দীপনার সাথে গত ৬ই এপ্রিল প্রায় তিন শতাধিক মৌলভীবাজার জেলাবাসী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন বলে জানা গেছে।

এ যেনো এক প্রানের বন্ধন, আত্মার আত্মীয়তা, ১০ এপ্রিল মৌলভীবাজার জেলাবাসীর এই মিলনমেলা তথা ঐতিহাসিক গোলটেবিল বৈঠক। ইতিমধ্যে ৭১ এর বীর মুক্তিযোদ্ধা ওয়াটার্সআপ গ্রুপের অন্যতম উপদেষ্টা এম এ মান্নানের নেতৃত্বে এক প্রতিনিধিদল গত রোববার লন্ডনের গোলটেবিলকনফারেন্স হল পরিদর্শন করে ডিজাইন সহ বিস্তারিত পরিকল্পনা হল কতৃপক্ষের সাথে তুলে ধরেন। এই সময় প্রতিনিধি দলের অন্যান্যদের মধ্যে ওয়াটার্সআপ গ্রুপের অন্যতম উপদেষ্টা খালেদ চৌধুরী, এডমিন মকিস মনসুর, নুরুল ইসলাম, জামাল আহমদ, শাহ্‌ শাফি কাদির, হেলেনা ইসলাম ও আব্দুস সালাম। এসময় স্কটল্যান্ড থেকে ওয়াটার্সআপ গ্রুপের অন্যতম উপদেষ্টা ড: ওয়ালি তসর উদ্দিন টেলিকনফারেন্সে প্রতিনিধিদলের সাথে গোলটেবিল বৈঠকের বিভিন্ন বিষয়ে মতামত ব্যাক্ত করেন। ১০ এপ্রিল এর গোলটেবিল বৈঠককে ঘীরে শুধু লন্ডন নয় সাড়া দুনিয়ায় ছড়িছিটিয়ে থাকা মৌলভীবাজার জেলাবাসীর মাঝে দেখা দিয়েছে বিপুল উদসাহ আর উদ্দীপনা, প্রতিদিন ওয়াটার্সআপ গ্রুপে আসছে অসংখ্য ম্যাসেজ। সবাই যেনো ১০ এপ্রিলএর অপেক্ষার প্রহর গুনছেন। এছাড়া ও গোলটেবিল বৈঠকে আগত ডেলিগেটসদের জন্য থাকছে ডিনারপার্টি. করা হচ্ছে স্পেশাল ব্যাজের ব্যাবস্থা। মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর আহমদ এর সাথে যোগাযোগ করা হলে আমাদের প্রতিবেদকের সাথে টেলিফোনে আলাপকালে মকিস মনসুর বলেন আমরা মৌলভীবাজার জেলাবাসী এই প্রথমবারের মত লন্ডনের মাটিতে গোলটেবিল বৈঠকের মাধ্যমে জেলার সাবিক উন্নয়নের জন্য প্রবাসীদের করণীয় নিয়ে দলমত নিবিশেষে বৃটেনে বসবাসরত সবাই মিলিত হতে পারছি বলে খুবই ভালো লাগছে। সবার সুচিন্তিত মতামতের ভিত্তিতে ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবী মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় দ্রুত বাস্তবায়নের জন্য সরকারের নিকট যথাযথভাবে তুলে ধরার মানসে ও দেশে বিদেশে এই ক্যাম্পেইনকে আরও জোরদার করতে সহায়ক ভৃমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: