সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪২ সেকেন্ড আগে
সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্থগিতের প্রতিশ্রুতি দিয়েও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

শিক্ষাঙ্গন ডেস্ক::
সরকারের আশ্বাসে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেয়ার কয়েক ঘণ্টা না পেরোতেই তা প্রত্যাখ্যান করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। সেই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সরকারি চাকরির কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা।

তাদের এই ঘোষণার পর ক্যাম্পাসের রাজু ভাস্কর্য, টিএসসি, রোকেয়া হল সহ সংলগ্ন এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়েছে।

এখনও শাহবাগ থেকে টিএসসি, দোয়েল চত্বর ও নীলক্ষেতের রাস্তা অবরোধ করে রেখেছেন আন্দোলনকারীরা। ক্যাম্পাসজুড়ে খণ্ড খণ্ড মিছিল চালিয়ে যাওয়ার পাশাপাশি তারা শাহবাগ থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত বিভিন্ন জায়গায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন।

‘ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ ব্যানারে এই আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজু ভাস্কর্যের অবস্থান থেকে মাইকে ঘোষণা দেন, ‘আন্দোলনকারীদের সবাই স্থগিতের সিদ্ধান্তের সঙ্গে একমত না হওয়ায় আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, কোটা সংস্কারের তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

সচিবালয়ে আন্দোলনকারীদের প্রতিনিধিদের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিনিধের বৈঠকের চলাকালেই বিভিন্ন হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে ক্যাম্পাসে অবস্থান নিতে শুরু করেছিলেন।

আন্দোলনকারীরা অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়ার পর ছাত্রলীগ কর্মীদের সঙ্গে তাদের নতুন করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের হঠাৎই রণসাজে অবস্থান করছে ছাত্রলীগ। সোমবার (৯এপ্রিল) রাত সাড়ে ৭টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মলচত্বরে অবস্থান করছে তারা। এতে ঢাবি ছাত্রলীগের বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা ছাড়াও বহিরাগত বিভিন্ন কলেজ ইউনিটের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসাজে সজ্জিত হয়ে আছে। তাদের সাথে আছে শতাধিক বাইক।

জানা যায়, আন্দোলনকারীদের ওপর হামলা করে তাদের সরিয়ে দিতে ছাত্রলীগ নেতাকর্মীরা এখন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মল চত্বরে শতাধিক বাইক, দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান করছে। অন্যদিকে কোটা সংস্কার আন্দোলনকারীরা ইট, লাঠি নিয়ে এখন রাজু ভাস্কর্যে অবস্থান করছেন। এর ফলে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। আশঙ্কা আছে রক্তক্ষয়ী সংঘর্ষের।

এর আগে সোমবার দিবাগত রাত আড়াইটায় পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের গুলিতে ঢাকা বিশ^বিদ্যালয়ের টিএসসির কাছাকাছি জায়গায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তার নাম আশিকুর রহমান পল্লব। তিনি বিশ^বিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের ও জিয়া হলের আবাসিক শিক্ষার্থী। এছাড়া তিনি ঢাবির লোক প্রশাসন বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০২ নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: