সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৬ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে যুবলীগের দুই পক্ষের সংর্ঘষে আহত অর্ধশতাধিক

নবীগঞ্জ সংবাদদাতা:: নবীগঞ্জে যুবলীগের নব গঠিত কমিটিকে কেন্দ্র করে সংঘর্ষে নারী ও বৃদ্ধসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। সংর্ঘষ চলাকালে বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে ১০জনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের আমড়াখাইড় গ্রামে।

জানা যায়, রবিবার উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ৩ ও ৫নং ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন করা হয়। এতে ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডে সুকলেস দাশকে সভাপতি ও মতলিব মিয়াকে সাধারণ সম্পাদক এবং ৫নং ওয়ার্ডে অশেষ চৌধুরীকে সভাপতি ও রন্টু দাশকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করে দেন নবীগঞ্জ উপজেলা যুবলীগের নেতারা। এ কমিটিতে বাদ পরেন ওই এলাকার অনেক দলীয় নেতাকর্মীরা।

নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন আহতরা জানান, কমিটি ঘোষণার জের ধরে পদ বঞ্চিত নেতাদের মধ্যে দেখা দেয় বিরূপ প্রতিক্রিয়া। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এনিয়ে রবিবার সন্ধ্যায় নব গঠিত কমিটির নেতারা ও পদ বঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে, পদ বঞ্চিতদের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন ইউপি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন।

এ ঘটনার জের ধরে সোমবার সকালে উভয় পক্ষের লোকজন দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘণ্টা ব্যাপী সংঘর্ষে ইট-পাটকেল নিক্ষেপের ফলে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক আহত হন। এসময় প্রায় ১৫টি বাড়িঘর ভাংচুর করা হয়েছে বলে আহতরা জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গৌতম কুমার দাশ জানান, যুবলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ও পূর্ব শত্রুতার জের ধরে এ হামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে উপজেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম বলেন, যুবলীগের বর্ধিত সভায় বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ওয়ার্ড কমিটি ঘোষণা না করার সিদ্বান্ত নেয়া হয়। এর চেয়ে বেশি কিছু তিনি জানেন না।

নবীগঞ্জ থানার ওসি এসএম আতাউর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: