সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেলা জজ হচ্ছেন ১১০ বিচারক

নিউজ ডেস্ক:: দেশের অধস্তন (নিম্ন) আদালতে ১১০ জন অতিরিক্ত জেলা জজকে জেলা জজ পদে পদোন্নতির প্রস্তাব অনুমোদন করেছেন সুপ্রিম কোর্টের জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন (জিএ) কমিটি। রোববার সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের জিএ কমিটি এই প্রস্তাব অনুমোদন করেন। পরে জিএ কিমিটির সিদ্ধান্তের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট সূত্র।

আগামী দুই-একদিনের মধ্যে এ সংক্রান্ত রেজুলেশন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে বলেও জানায় সূত্র। এরপর ওই রেজুলেশনের ভিত্তিতে আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

সুপ্রিম কোর্টের তথ্য অনুযায়ী, অধস্তন আদালতে বর্তমানে ৬০টি জেলা জজ ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে জেলা জজের আরও ৪১টি নতুন সৃষ্ট পদ শূন্য রয়েছে। এ প্রেক্ষাপটে ১২৯ জন অতিরিক্ত জেলা জজের পদোন্নতির প্রস্তাবটি পর্যালোচনা করা হয়। তবে আইন মন্ত্রণালয় ও সুপ্রিম কোর্ট প্রশাসনের পর্যালোচনা অনুযায়ী ১১০ জন অতিরিক্ত জেলা জজকে পদোন্নতিসহ পদায়নের জন্য জিএ কমিটিতে প্রস্তাব উত্থাপন করা হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে জিএ কমিটিতে আরও তিনজন বিচারপতি সদস্য হিসেবে আছেন। অধস্তন (নিম্ন) আদালতের বিচারকদের নিয়োগ, বদলি, পদোন্নতি ও অনিয়ম সংক্রান্ত বিষয়গুলো তত্ত্বাবধান করে থাকে জিএ কমিটি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: