সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জৈন্তাপুর ও গোয়াইনঘাটে মোবাইল কোর্ট পরিচালনা, দেড় লক্ষ টাকা জরিমানা

মীর মোঃ শোয়েব আহমদ:: সিলেটের জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলার সারীঘাট নামক স্থানে অবৈধ ভাবে বালু উত্তোলনের জন্য আজ এক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ৮ এপ্রিল রবিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। দুপুর ১২ ঘটিকা থেতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এ অভিযান চলে। এ সময় অবৈধ ভাবে বালু উত্তোলনের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এবং অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধের নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী। উল্লেখ্য যে ইজারাদারদরে মেয়াদ শষে হলেও সিলেটের জৈন্তাপুর উপজলোর সারী নদী থেকে বন্ধ হচ্ছে না অবধৈভাবে বালু উত্তোলন। প্রতদিনি হাজার হাজার সিএফটি বালু উত্তোলনের মহোৎসবে মেতেছিলো স্থানীয় কিছু প্রভাবশালী বালু ব্যবসায়ীরা।

খোঁজ নিয়ে জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারী ইাজারাদারদের মেয়াদ শষে হওয়ার পর থেকে অবধৈভাবে চাঁদা উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেেয় সারী নদীর বালু মহালে উপজলো নর্বিাহী র্কমর্কতা টার্স্কফোস অভিযন চালিয়ে ৩০ হাজার বর্গফুট বালু জব্দ করনে। পরে জব্দকৃত বালু পুনরায় লিলাম দেন এবং গত ৩০ মার্চের মধ্যে বালু সরিয়ে নেয়ার নির্দেশও প্রদান করনে তিনি। কিন্তু এ চক্রটি প্রশাসনের কথা মানতে নারাজ ছিলো।
নির্বাহী কর্মকর্তা নির্দেশ অমান্য করে ওই প্রভাবশালী বালু ব্যবসায়ীরা (০১ এপ্রলি) রোববার থেকে আবারও অবধৈভাবে বালু উত্তোলন শুরু করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: