সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রস্তুত : আইনমন্ত্রী

নিউজ ডেস্ক:: সুপ্রিম কোর্টের বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রস্তুত, শিগগিরই তা মন্ত্রিপরিষদে উপস্থাপন হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, সুপ্রিম কোর্টের বিচারপতি নিয়োগে নতুন আইন প্রণয়ন করা হচ্ছে। ইতোমধ্যে এ আইনের খসড়া তৈরি করা হয়েছে। শিগগিরই এ আইন মন্ত্রিপরিষদে উপস্থাপন করা হবে।

শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে বাংলাদেশ বার কাউন্সিল আয়োজিত ‘নতুন আইনজীবীদের সনদ প্রদান’অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আইনজীবীরা রিটায়ার্ড বেনিফিট পান না। তাই তাদের বেনাভোলেন্ড ফান্ড আরও সমৃদ্ধ করতে ৪০ কোটি টাকা প্রদান করা হবে। তিনি বলেন, বার কাউন্সিলের জন্য ১৫তলা ভবন নির্মাণের কার্যক্রম চলছে। এটিও একনেকে পাস হচ্ছে। আইনজীবীদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণে সরকার বদ্ধপরিকর।

নতুন আইনজীবীদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আইন পেশা একটি শুরুত্বপূর্ণ পেশা। এখানে নিয়মিত অধ্যয়ন, সিনিয়রের সঙ্গে থেকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। তাহলে একজন আইনজীবী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা সম্ভব।

অনুষ্ঠানে নতুন আইনজীবীদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বার কাউন্সিলের সনদ নেয়া নবীন আইনজীবীদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আইনজীবী হিসেবে সফলতা অর্জন করতে হলে প্রয়োজন অধ্যবসায়। নিরলস শ্রম, সততা ও পেশার প্রতি আন্তরিকতা দিয়ে কাজ করলে তবেই সফলতা পাওয়া যায়। আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা অপরিসীম।

অনুষ্ঠানে বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিচারপতি মো. নুরুজ্জামান বলেন, নবীন আইনজীবীদের সিনিয়রদের সঙ্গে কাজ করে অভিজ্ঞতা অর্জন করতে হয়। ভালো আইনজীবী হতে হলে সিনিয়রের সঙ্গে থাকার পাশাপাশি বিভিন্ন আইন, রেফারেন্স জানতে হবে।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন কাউন্সিলের সদস্য ও এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, বার কাউন্সিলের নির্বাচিত সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম, বার কাউন্সিলের সদস্য জেড আই খান পান্না। বার কাউন্সিল সদস্য অ্যাডভোকেট নজিবুল্লা হিরু অনুষ্ঠান সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বার কাউন্সিলের সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনসহ কাউন্সিলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, এনরোলমেন্ট কমিটির সদস্য বিচারপতি ভবানী প্রসাদ সিংহ, সুপ্রিম কোর্টের বিচারপতি ও সিনিয়র আইনজীবীরা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: