সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিজে আদর্শবান হোন, মানুষের দ্বারে দ্বারে সুন্নীয়তের আদর্র্শ পৌঁছে দিন – আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, আহলে সুন্নাত ওয়াল জামাতের আদর্শ প্রতিষ্ঠিত করতে নিজে আদর্শবান হয়ে মানুষের দ্বারে দ্বারে সুন্নীয়তের আদর্র্শ পৌঁছে দিন। ভালো কাজের জন্য দৃঢ় মনোবল প্রয়োজন। মজলুম মানুষের পাশে দাঁড়ান। তিনি বলেন, আজকের সমাজ ব্যবস্থা বড়ই নাজুক। নারী নির্যাতন ও ধর্ষণপূর্বক হত্যা বিভীষিকায় রূপ নিয়েছে। সমাজ থেকে এসব অসঙ্গতি ও কলঙ্ক দূর করতে আল ইসলাহ নেতাকর্মীদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে এবং মানুষদেরকে গোমরাহি থেকে সৎ পথে ফিরিয়ে আনার শপথ নিতে হবে। তিনি হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী পরিচালিত ‘ইকামতে সালাত’ প্রোগ্রাম নগরীর প্রতিটি পাড়া-মহল্লা ও মসজিদে প্রতিষ্ঠার আহ্বান জানান।

৬এপ্রিল শুক্রবার বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগর শাখা আয়োজিত “পবিত্র শব-ই-মিরাজের তাৎপর্য” শীর্ষক সেমিনার ও নবনির্বাচিত পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহানগর আল ইসলাহর সভাপতি আলহাজ্জ মো. শাহজাহান মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আজির উদ্দিন পাশার পরিচলানায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর স্থায়ী কমিটির সদস্য আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী। তিনি তার বক্তব্যে বলেন, রাসুল সা.এর মেরাজ আমাদের ঈমানের একটি অবিচ্ছেদ্য অংশ। এটি রাসুল সা. এর জীবনে সশরীরে হয়েছে। কিন্তু এ নিয়ে সমাজে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা নিঃসন্দেহে অবান্তর। আমাদেরকে হযরত আবু বকর সিদ্দীক রা.এর মত নিঃসংকোচভাবে তা বিশ্বাস করতে হবে। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মহানগর আল ইসলাহর সিনিয়র সহ সভাপতি ও সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহযোগী অধ্যাপক ও আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মাওলানা মোহাম্মদ আব্দুল মোছাব্বির।
সকাল ১১টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে ফেঞ্চুগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আল ইসলাহ মনোনীত প্রার্থীসহ নির্বাচিত চেয়ারম্যানগণকে ফুলেল সংবর্ধনা দেয়া হয়।

এতে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ১নং ফেঞ্চুগঞ্জ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আল ইসলাহর অর্থ সম্পাদক মাওলানা কাজী বদরুদ্দোজা, ২নং মাইজগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্জ সুফিয়ানুল করীম চৌধুরী, ৩নং ঘিলাছড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্জ লেইছ চৌধুরী, ৪নং উত্তর কুশিয়ারা ইউপি চেয়ারম্যান আহমেদ জিল্লুর ও ৫নং উত্তর ফেঞ্চুগঞ্জ ইউপি চেয়ারম্যান আলহাজ্জ মো. এমরান উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদ, মাওলানা শেখ মুজিবুর রহমান ভাদেশ্বরী, আল ইসলাহর কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, অফিস সম্পাদক মাওলানা মাওলানা আতাউর রহমান, ইউকে ব্রাডফুড আল ইসলাহর সেক্রেটারি আলহাজ্জ মো. আব্দুল কুদ্দুস, সিলেট জেলা আল ইসলাহর সহ সভাপতি হাফিজ তরিকুল ইসলাম তোফা, সহ সাধারণ সম্পাদক মাওলানা হারুনুর রশিদ ও সংযুক্ত আরব আমিরাত আল ইসলাহর সহ সভাপতি মাওলানা জয়নুল আবেদীন।

মহানগর আল ইসলাহর সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস ছবুর এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহ সভাপতি মাওলানা ইমাদ উদ্দিন, আলহাজ্জ বশির মিয়া, হাফিজ নোমান আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা জঈন উদ্দিন, সিলেট মহানগর তালামীয সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ, সাধারণ সম্পাদক শেখ মনোয়ার হোসেন, সিলেট পশ্চিম জেলা সভাপতি মো. জাহেদুর রহমান, সাধারণ সম্পাদক শেখ আলী হায়দার, শাবিপ্রবি সভাপতি লোকমান আহমেদ, সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন, মহানগর আল ইসলাহর সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়জুল হক, প্রচার সম্পাদক মাওলানা আমিরুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ইউনুছ আহমদ, অর্থ সম্পাদক কাজী বুরহান উদ্দিন, অফিস সম্পাদক মাওলানা সাইফুর রহমান, মুফতি মো. মইনুদ্দীন, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্জ মো. কুতুবুদ্দীন, মো. শাহাবুদ্দীন, মো. বাবুল মিয়া, মাওলানা কাজী জয়নুল ইসলাম মুনিম, মো. শাহজাহান মিয়া, মাওলানা মো. নুর উদ্দিন, মাওলানা শামছুল হুদা সাব্বির, হাফিজ সাদ উদ্দিন, মাওলানা আনোয়ার হোসাইন, হুমায়ুন কবির চৌধুরী, সৈয়দ মনজুর আলী ও শেখ মো. শফি উদ্দিন। – বিজ্ঞপ্তি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: