সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জিয়ার জামিন নিয়ে সরকারের বিরুদ্ধে বিএনপি রাজনৈতিক বোমাবাজি করছে – আইনমন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি:: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নারী ও শিশু নির্যাতন দমনে একটি বিদ্যমান আইন রয়েছে। সে আইনে ধর্ষণের পর হত্যার শাস্তি মৃত্যুদণ্ড আর ধর্ষণের শাস্তি যাবজ্জীবনের বিধাণ আছে। কাজেই নতুন করে আর আইন করার কোনো প্রয়োজন নেই।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জে জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী এ কথা বলেন।
সর্বোচ্চ আদালতে সরকারের কোনো ধরনের হস্তক্ষেপ নেই উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার জামিন নিয়ে সরকারের বিরুদ্ধে বিএনপি রাজনৈতিক বোমাবাজি করছে। তারা সরকারের বিরুদ্ধে যে সকল অভিযোগ আনছে তা রাজনৈতিক বোমাবাজি।’

তিনি বলেন, খালেদা জিয়ার জামিন দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু বাংলাদের সর্বোচ্চ আদালত হচ্ছে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগ। দুদক সেখানে খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিল করে। তা শুনানীর আগে পর্যন্ত আপিল বিভাগের পূর্ণ বেঞ্চ জামিন স্থগিত করেন। এ তথ্যগুলোর বিশ্লেষন করলেই বুঝা যাবে সেখানে সরকারের কিছু করণীয় আছে কি-না।আইনমন্ত্রী জামায়াত নিষিদ্ধকরণের বিষয়ে বলেন, মানবতা বিরোধী অপরাধে যারা অপরাধী, সংগঠন বা ব্যক্তি হোক তাদেরকে একটা আইনের আওতায় এনে যে বিচার এবং শাস্তির ব্যবস্থা করছেন সে প্রক্রিয়ার মধ্যে তাদের আনার কারণ তারা অপরাধী। এ ব্যবস্থা করার জন্যই আইনটি সংশোধন করার সুপারিশ করা হয়েছে।জামায়াতের রাজনীতি নিষিদ্ধকরণ আইনটি বর্তমানে মন্ত্রী পরিষদ সভায় উপস্থাপনের জন্য প্রস্তুত রয়েছে। মন্ত্রী পরিষদে অনুমোদন হলে তা সংসদে উত্থাপন করা হবে। পরে মন্ত্রী জেলা আইনজীবী সমিতি আয়োজিত আলোচনা সভায় অংশ নেন।

সমিতির সভাপতি মো. আফিল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. লুৎফুর রহমান তালুকদারের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী, সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, আইন বিচার ও সংসদ বিষয়ক সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: