সর্বশেষ আপডেট : ১ মিনিট ২১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমার খাদিমপাড়া চা শ্রমিকদের প্রতিবাদ সভা ও র‌্যালী

চা শ্রমিকদের ৫ দফা দাবি চুক্তি বাস্তবায়নে মালিক পক্ষের কালক্ষেপনের প্রতিবাদে, চা শ্রমিকদের মজুরী বৃদ্ধি ও চুক্তি বাস্তবায়নসহ চা শ্রমিকদের যাবতীয় দাবী দাওয়া মেনে নিতে এবং শ্রমিকদের উপর নির্যাতন বন্ধের দাবিতে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালি কার্যকরী পরিষদের উদ্যোগে খাদিমপাড়া চা শ্রমিকদের এক প্রতিবাদ সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালি কার্যকরী পরিষদের সভাপতি রাজু গোয়ালা।

খাদিমপাড়া চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি সবুজ তাতীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অমল নায়েকের পরিচালনায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক মনোরঞ্জন, সুমি সিল, সখিনা বেগম, সিলেট ভ্যালীর সহসভাপতি কল্পনা নায়েক, কার্যকরী সদস্য মধুভূমিজ, পদ্বিপ কর্মকার, দ্বিপ কুমার মাহারা, নিবাস কাহার, নিপেন ভুমিজ, দশমি নায়েক প্রমুখ। এছাড়াও চা শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দীর্ঘ ১৪ মাসে চা শ্রমিকের মজুরি চুক্তি সম্পাদিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। তাদের অভিযোগ, মালিক পক্ষ চুক্তি সম্পাদনে চরম গড়িমসি করছে। এতে শ্রমিকদের মধ্যে হতাশা সৃষ্টি হয়েছে। আগামী ৭ এপ্রিলের মধ্যে চা শ্রমিকদের ন্যায্য দাবি দাওয়া মেনে না নিলে শ্রমিকরা কঠোর আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হবে এবং এর দায়দায়িত্ব মালিক পক্ষকে বহন করতে হবে। সভায় অবিলম্বে ৫ দফা চুক্তি বাস্তবায়ন, শ্রমিকদের বেতন ৮৫টা থেকে ২৩০ টাকায় উন্নতিকরণ করার জোর দাবি জানানো হয়। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: