সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে কারণে হামলা হয়েছে ইউটিউব সদর দপ্তরে

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলীয় ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ইউটিউবের সদর দপ্তরে হামলা চালানো নারীর পরিচয় প্রকাশ করেছে পুলিশ। তার নাম নাসিম আগদাম। তিনি ইউটিউবের একজন কনটেন্ট মেকার।

ইউটিউবের বিরুদ্ধে তার ক্ষোভ ছিল। তার অভিযোগ ইউটিউব তার প্রতি এক তরফা আচরণ করছে। তার পোস্ট করা ভিডিওর কন্টেন্ট সীমাবদ্ধ করে তার পেজের ভিউ কমিয়ে দিচ্ছে। দুই সপ্তাহ আগে নাসিম আগদাম তার বাবাকে জানিয়েছিলেন যে, তার ভিডিওর জন্য তাকে অর্থ দেয়া বন্ধ করে দিয়েছে ইউটিউব। এই অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই তিনি ইউটিউবের সদর দপ্তরে হামলা চালান।

তিনি জানিয়েছিলেন যে, ইউটিউব তার চ্যানেল ফিলটার করেছে। এর ফলে পেজের ভিউ কমে গেছে। ফলে তিনি ইউটিউবের ওপর ক্ষীপ্ত হয়ে ওঠেন। তার অভিযোগ, অনেক সেলিব্রিটি আর্টিস্টদের ভিডিওতেও কোন রেসট্রিকশন থাকে না।

সান ব্রুনো অবস্থিত ইউটিউবের সদর দফতরে ৯ মিলিমিটারের একটি হ্যান্ডগান নিয়ে হামলা চালান নাসিম। সে সময় অনেকেই দুপুরের খাবার খাচ্ছিলেন। তিনজনকে গুলি করার পর নিজের অস্ত্র দিয়েই আত্মঘাতী হন নাসিম নামের ওই নারী।

হামলায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সান ব্রুনো কার্যালয়ে হঠাৎ করেই গোলাগুলির শব্দ শোনার পর কর্মীরা পালাতে শুরু করেন। এরপর সদর দপ্তরের চারদিকে অবস্থান নেয় পুলিশ। ইউটিউবের ওই কার্যালয়ে প্রায় ১৭০০ কর্মী কাজ করেন।

গুরুতর আহত অবস্থায় ৩৬ বছর বয়সী এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে সন্দেহভাজন নারী হামলাকারীর প্রেমিক তিনি। ওই হামলার ঘটনা আহত আরও দুই নারীর বয়স ৩২ এবং ২৭।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: