সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় এইচএসসি পরীক্ষার্থীকে বহিস্কার ও জরিমানা

বড়লেখা প্রতিনিধি:: বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাথরুমে ১৫ মিনিট সময় কাটানো ও মোবাইল ফোন বহনের অভিযোগে মো. শাহজাহান নামে এক এইচএসসি পরীক্ষার্থীকে বহিস্কার এবং ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫দিনের কারাদন্ড প্রদান করা হয়। মো. শাহজাহান বড়লেখা ডিগ্রি কলেজের ছাত্র। তার রুল নম্বর-৩৩২৬৯৫। মঙ্গলবার এইচএসসি পরীক্ষা চলাকালীন দুপুর সাড়ে ১২টার দিকে তাকে বহিস্কার করা হয়েছে। বহিস্কার ও জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শরীফ উদ্দিন। এসময় ইউএনও মোহাম্মদ সুহেল মাহমুদসহ পরীক্ষা কেন্দ্রের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা গেছে, পরীক্ষা চলাকালীন মো. শাহজাহান প্রশ্নপত্র জমা না দিয়ে বাথরুমে যান। ১৫ মিনিট পর বাথরুম থেকে ফিরলে তার কাছে থাকা প্রশ্নপত্রের পেছনে লেখা ও সাথে মোবাইল ফোন পাওয়া যায়। এর পরই তাকে দন্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারা (পরীক্ষা সংক্রান্ত) অনুযায়ী সরকারি নির্দেশনা অমান্য এবং পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন ১৯৮০ এর ১১ (ক) অনুযায়ী বহিস্কার ও জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ করেছেন ওই পরীক্ষার্থী।

বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সচিব আব্দুল খালিক বহিস্কারের বিষয়টি নিশ্চিত করে গতকাল মঙ্গলবার (৩ এপ্রিল) বিকেলে বলেন, ‘হলের মধ্যে প্রশ্নের পেছনে লিখেছে ও তার কাছে মোবাইল পাওয়া গেছে। এই দুই কারণে তাকে বহিস্কার করা হয়েছে।’


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: