সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ‘জঙ্গি শিক্ষার্থী’ গ্রেফতার

নিউজ ডেস্ক:: রাজধানীর সবুজবাগ এলাকা থেকে রিফাত হায়াত স্বাধীন ওরফে জান্নাতে হায়াত (২৫) নামে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাবের দাবি, জান্নাত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য।

মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব দাবি করেছে, র‌্যাবের কাছে গোয়েন্দা তথ্য ছিল সোমবার দিবাগত রাতে সবুজবাগ বালুর মাঠ এলাকায় নাশকতার পরিকল্পনা হচ্ছে। তথ্য পেয়ে র‌্যাব-৩ এর একটি দল সবুজবাগের বালুর মাঠ এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় জেএমবির সক্রিয় সদস্য স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ছাত্র রিফাত হায়াত স্বাধীন ওরফে জান্নাতে হায়াতকে গ্রেফতার করা হয়।

র‌্যাব বলছে, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গির সহযোগীরা পালিয়ে যায়। গ্রেফতারের সময় রিফাতের কাছ থেকে পাঁচটি জিহাদি বই, দুটি মোবাইল, দুটি পেনড্রাইভ এবং একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

রিফাতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব বলেছে, রিফাত দীর্ঘদিন ধরে জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত এবং সে ফেসবুকের মাধ্যমে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়। সে ফেসবুক, টেলিগ্রাম, থ্রিমা ইত্যাদি অ্যাপসে নিজের প্রকৃত পরিচয় গোপন করে ছদ্মনামের আইডি ব্যবহার করে নানা জঙ্গির সঙ্গে তথ্য আদান-প্রদান করে নাশকতা করার পরিকল্পনা করে আসছিল। এছাড়াও সে ধর্মের অপব্যাখ্যা দিয়ে টেলিগ্রাম, থ্র্রিমা, ফেসবুকসহ ইত্যাদি অ্যাপসের সাহায্যে ইসলাম প্রতিষ্ঠার নামে জঙ্গিবাদের প্রচারণাসহ তাদের দলে সদস্যসংখ্যা বৃদ্ধির চেষ্টা করছিল। তার সঙ্গে জঙ্গিবাদে সম্পৃক্ত আরও অনেকের পরিচয় রয়েছে। রিফাতের ল্যাপটপ থেকে তার সহযোগীদের বিভিন্ন পোস্টে জঙ্গিবাদ সম্পর্কিত আপত্তিকর পোস্ট পাওয়া গেছে।

রিফাতের বিরুদ্ধে সবুজবাগ থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করে তাকে পুলিশের কাছে হস্তান্তর করবে র‌্যাব।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: