সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারত-বাংলাদেশ কনটেইনার ট্রেনের যাত্রা শুরু

নিউজ ডেস্ক:: বাংলাদেশের সঙ্গে কনটেইনারবাহী ট্রেনের পরীক্ষামূলক যাত্রা শুরু করেছে ভারত। মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় কলকাতার খিদিরপুর এলাকার কনটেইনার কর্পোরেশন অব ইন্ডিয়ার ডক থেকে বাংলাদেশের উদ্দেশে এই ট্রেন ছেড়ে আসে।

এ সময় সেখানে দেশটির পূর্ব রেলের কর্মকর্তা ছাড়াও ভারত সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ভারতীয় পূর্ব রেলের জি এম হরিন্দ্র রাও, কনকরের সিএমডি কল্যাণ রামা ও মানসী ব্যানার্জী আনুষ্ঠানিকভাবে এই রেল যাত্রার ফ্ল্যাগ অফ করেন।

নতুন চালু হওয়া এই ট্রেনের পরীক্ষামূলক প্রথম যাত্রায় ৩০টি রেকে মোট ৬০টি কনটেইনার রয়েছে। এর মধ্যে ৩০টিতে ভারত সরকারের তরফ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর জন্য ৩০টি জিপ গাড়ি উপহার হিসেবে পাঠানো হয়েছে।

ভারতের পূর্বাঞ্চলীয় রেলের প্রধান জনসংযোগ কর্মকর্তা রবি মহাপাত্র জানান, পরীক্ষামূলক এই রেলযাত্রায় ভারতের তরফ থেকে উপহার হিসেবে এসব গাড়ি সংযুক্ত করা হয়েছে।

ট্রেনটি কলকাতার খিদিরপুর থেকে ছেড়ে দুপুর বেলায় রাণাঘাটে পৌঁছায়। সেখানে কিছুক্ষণ যাত্রা বিরতির পর সবুজ সঙ্কেত পেলে গেদে সীমান্ত দিয়ে বাংলাদেশের দর্শনা সীমান্ত হয়ে ঢাকার উদ্দেশে রওনা হবে।

কনটেইনার ট্রেনটি ঠিক কখন ঢাকা পৌঁছাবে সেই বিষয়ে ভারতীয় রেল কর্তৃপক্ষ কিছু জানাতে পারেনি। তারা জানিয়েছেন, রাণাঘাটে ট্রেনটি কিছুক্ষণ যাত্রা বিরতি করবে এবং তবে ট্রেনটির ইঞ্জিন পাল্টানো হবে না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: