সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাডায় দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশ থেকে পিছিয়ে পড়ছে বাংলাদেশিরা

নিউজ ডেস্ক:: সঠিক দিক নির্দেশনার অভাব, সময়মত আবেদন না করা এবং প্রয়োজনীয় আইইএলটিএস স্কোর না থাকার কারণে বাংলাদেশি তরুণরা কানাডায় শিক্ষা, ওয়ার্ক পারমিট এবং স্থায়ী বসবাসের ক্ষেত্রে দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশ থেকে পিছিয়ে পড়ছে।

সম্প্রতি ঢাকার খিলখেতের সাদমুসা সিটি সেন্টারে ‘আমাজান ইমিগ্রেশন সার্ভিসেস’ আয়োজিত ‘কানাডা ইমিগ্রেশন’ বিষয়ক এক সেমিনারে ইমিগ্রেশন কনসালটেন্সি অব কানাডা রেগুলেটরি কাউন্সিলের সদস্য মো. ওয়াজির হোসেন মুরাদ এ কথা বলেন। তিনি বলেন, সঠিক এবং সময়মত দিক নির্দেশনা পেলে বাংলাদেশি তরুণরা এসব ক্ষেত্রে উল্লেখযোগ্য সফলতা পেতে পারে।

এই সেমিনারে ঢাকায় সফররত আমাজান ইমিগ্রেশন সার্ভিসেস এর ব্যবস্থাপনা পরিচালক ওয়াজির হোসেন মুরাদ কানাডায় স্থায়ী বসবাস, উচ্চশিক্ষা, ওয়ার্ক পারমিট ও অন্যান্য বিষয়ের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সারাদেশ থেকে প্রায় ৪০০ শিক্ষার্থী, ব্যবসায়ী, ডাক্তার ইঞ্জিনিয়ার, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ এবং যারা ওয়ার্ক পারমিট ও স্থায়ী বসবাসে আগ্রহী এমন ব্যক্তিবর্গ উক্ত সেমিনারে অংশগ্রহণ করেন।

ওয়াজির হোসেন বলেন, কানাডা সরকার আগামী ৩ বছরে ২ লাখের অধিক মানুষকে স্থায়ী বসবাসের অনুমোদন দেবে। অন্যদিকে কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজে প্রচুর পরিমাণ বিদেশি শিক্ষার্থী ভর্তি করবে। বাংলাদেশি শিক্ষার্থী ও ব্যবসায়ীসহ অন্যান্য যারা কানাডায় স্থায়ী বসবাসে আগ্রহী তাদের এখন থেকেই নিজেদের প্রস্তুত করতে হবে বলে উল্লেখ করেন তিনি।

এই সেমিনারে বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক এবং আমাজান ইমিগ্রেশন সার্ভিসেস ঢাকা অফিসের প্রধান নির্বাহী টি এইচ ফরহাদ স্বাগত বক্তব্য রাখেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: