সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেরা অনন্যা সম্মাননা পাচ্ছেন চিরকুটের সুমী

বিনোদন ডেস্ক:: প্রতিবছরের মতো এবারও অনন্যা বর্ষব্যাপী আলোচিত-আলোকিত দশ কৃতীনারীকে সম্মাননা প্রদান করতে যাচ্ছে। এবার সংগীতে এই সম্মাননা পাচ্ছেন চিরকুট ব্যাণ্ডের শারমিন সুলতানা সুমি। আগামী ৭ই এপ্রিল শনিবার বিকাল সাড়ে ৪টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ‘অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৭’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এখানেই এবারের নির্বাচিত ১০ নারীর হাতে তুলে দেওয়া হবে সম্মাননা ক্রেস্ট।

সোমবার বিকেলে পুরস্কার প্রাপ্তির অনুভূতি জানিয়ে সুমী বলেন,‘গান করে মানুষের ভালোবাসা পাওয়াটাই সব চেয়ে বড় প্রাপ্তি মনে হয়। তারপরও যখন কোনো পুরস্কার মেলে সেটাও অনেক ভালো লাগে। আমাকে ‘অনন্য’ যে সম্মাননা দিচ্ছে এটা আমার একার নয়, আমাদের ব্যাণ্ডের সকল সদস্যদের প্রাপ্তি। চিরকুট ব্যাণ্ডের সকল সদস্যদের অক্লান্ত পরিশ্রমের ফলেই আমার এই সম্মান মিলিছে।’

এবারের সম্মাননাপ্রাপ্ত অন্য নারীরা হলেন : অধ্যাপক ড. সাদেকা হালিম (শিক্ষা), ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম (প্রশাসনিক কর্মকর্তা), ফারজানা চৌধুরী (নারীউদ্যোক্তা/কর্পোরেট নারী), নবনীতা চৌধুরী (সাংবাদিকতা), স্বপ্না রাণী (গ্রামীণ নারীর স্বনির্ভরতা), নাদিরা খানম (তৃতীয় লিঙ্গ-অধিকারকর্মী), মাহফুজা আক্তার কিরণ (ক্রীড়া সংগঠক), নাজিয়া জাবীন (সমাজসেবা), ও মারিয়া মান্ডা (খেলাধুলা)।

৭ই এপ্রিল অনুষ্ঠানে নৃত্যশিল্পী শর্মিলা বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় নৃত্যপরিবেশন করবে নৃত্যনন্দন ও গান গাইবেন করবেন অণিমা মুক্তি গোমেজ।

উল্লেখ্য, ১৯৯৩ সাল থেকে অনন্যা শীর্ষদশ সম্মাননা দেয়া হচ্ছে। প্রতিবছর নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে দেশের ১০জন বিশিষ্ট নারী এই সম্মাননা দেয়া হয়। গত ২৪ বছরে ২৪০ জন কৃতীনারী পেয়েছেন এই সম্মাননা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: