সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৪৫ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আদালতের নিদের্শে কানাইঘাট থেকে উদ্ধার হওয়া বিস্ফোরক দ্রব্য পুড়িয়ে ধ্বংস

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটের সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির সুরইঘাট এলাকা থেকে উদ্ধার হওয়া বিপুল পরিমাণ বিস্ফোরক আদালতের নির্দেশে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। সোমবার বিকাল ৪ টায় র‌্যাব ব্যাটেলিয়ান-৯ এর বোমা বিশেষজ্ঞ একটি দল উদ্ধার হওয়া এসব বিস্ফোরক থানা এরিয়ায় পুড়িয়ে ধ্বংস করেন। এ সময় মেজর মাহমুদ সহ উপস্থিত ছিলেন কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ নুন মিয়া।

উল্লেখ্য, গত ৮ জানুয়ারী গোপন সংবাদের বিভিত্ত্বে কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে তা উদ্ধার করে র‌্যাব-৯ এর একটি দল। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে বিস্ফোরক মামলা দায়ের করে। ঐ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই বশির আহমদ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এলাকার এ সব অপরাধের মুল নায়ক বাউরভাগ ২য় খন্ড গ্রামের মৃত আব্দুল হকের পুত্র ফয়েজ উদ্দিনকে তার নিজ এলাকা থেকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন।

জানা যায় ভারতের মেঘালয় রাজ্যের ক্যালেরিয়া কয়লা খনি ও পাহাড় কাটার কাজে এ সব বোমা ব্যবহার করা হয়। কিন্তু একটি চক্র এসব শক্তিশালী বিস্ফোরক দ্রব্য চোরাই পথে বাংলাদেশে এনে জঙ্গি ও নাশকতা মূলক কর্মকান্ডে ব্যবহার করে বলে অনেকেই মনে করেন। অবশেষে আদালতের নির্দেশে এ সব বিস্ফোরক পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: