সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৫ সেকেন্ড আগে
শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরীক্ষার খাতায় প্রেমপত্র!

আন্তর্জাতিক ডেস্ক:: পরীক্ষার খাতায় কেবল প্রশ্নোত্তর নয়, আরও নানা ধরনের বিষয় লিখে থাকে লেখাপড়ায় অমনোযোগী কিছু শিক্ষার্থী। কেউ কেউ সংশ্লিষ্ট শিক্ষককের কাছে নাম্বার বাড়িয়ে দেয়ার অনুরোধ করে চিঠি লিখে থাকে। কেউ বা আবার লেখেন প্রেমের কবিতা বা পংক্তি। গানের লাইন লিখে রাখাও বিচিত্র নয়। তাই বলে প্রেমপত্র! এবার ভারতের দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষার খাতায় প্রেমপত্র লিখেছেন কিছু শিক্ষার্থী। এসব খাতা দেখে রীতিমত চোখ কপালে উঠেছে শিক্ষকদের।

এসব পরীক্ষার্থীদের কাছে পরীক্ষার খাতা কেবল উত্তর লেখার উপকরণ নয়, যেন প্রেম প্রকাশের এক উপযুক্ত মাধ্যম। তাই বুঝি উত্তরপত্র খুললেই বেরিয়ে আসছে ‘পূজা আমি তোমায় ভালোবাসি’ লেখা চিঠি! একটা নয়, কয়েকটি খাতায় এরকম চিঠি পাওয়া গেছে। আর মেয়েদের উদ্দেশ্য করে এসব চিঠি লিখেছে ছাত্ররাই।

দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষায় নকল রুখতে প্রথম থেকেই আটঘাট বেঁধে নেমেছিল ভারতের উত্তরপ্রদেশ সরকার। পরীক্ষার হলে নকল রুখতে বেশ কিছু ব্যবস্থা নেয়া হয়েছিল।

ফলে দেখা যায়, প্রায় ১০ লাখ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেনি। এখানেই অবশ্য শেষ নয়। উত্তরপ্রদেশের অনেক শিক্ষকই পরীক্ষার খাতার মধ্যে টাকা পেয়েছিলেন। আরও পাওয়া যাচ্ছে প্রেমের বিভিন্ন কবিতা, পংক্তি ও বিভিন্ন মেয়েদের উদ্দেশ্য করে লেখা প্রেমপত্র।

সূত্র: ইন্টারনেট

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: