সর্বশেষ আপডেট : ৪৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গিনেস বুকে নাম লেখাল বিশ্বের দীর্ঘতম আইসক্রিম

আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বের সবচেয়ে লম্বা আইসক্রিম ১ হাজার ৩৮৬ মিটার। এ মাপের আইসক্রিম আইসক্রিম আগে তৈরি হয়নি। এমন অবিশ্বাস্য দীর্ঘ আইসক্রিম তাই নাম তুলল গিনেস বুকে।

রেকর্ড মাপের আইসক্রিমটি তৈরি হয়েছে আমেরিকায়। মার্কিন মুলুকে টেক্সাস উৎসব উপলক্ষে বানানো হয়েছে এই বিশেষ মাপের ডেজার্ট। হাজার হাজার ভলানটিয়ার একসঙ্গে কাজ করে তৈরি করেছেন ১৩৮৬.৬২ মিটার লম্বা আইসক্রিম। যাতে রয়েছে ৫০০ গ্যালন ভ্যানিলা আইসক্রিম এবং ক্যান্ডি ক্রাঞ্চ চকোলেট। আইসক্রিমটিকে আরও সুস্বাদু করতে যোগ করা হয়েছে ৩০০ গ্যালন চকোলেট এবং স্ট্রবেরি সিরাপ। এছাড়া উপকরণ হিসেবে দেওয়া হয়েছে দু’হাজার ক্যান হুইপ্ট ক্রিম, ২৫ পাউন্ড স্প্রিংকলস ও ২০ হাজার চেরি ফল।

দীর্ঘ আইসক্রিমটির মধ্যে সমস্ত উপকরণ সমানভাবে রয়েছে কিনা তা খতিয়ে দেখতে টেক্সাস উৎসবে হাজির ছিলেন খোদ গিনেস বুক অফ রেকর্ডসের বিচারক ক্রিস্টিনা কোনলোন। সব দেখেই বিশ্ব রেকর্ডের সার্টিফিকেট তুলে দিলেন আইসক্রিম প্রস্তুতকারীদের হাতে। কঠোর পরিশ্রমের পর এমন মর্যাদা পাওয়ায় উচ্ছ্বসিত প্রত্যেকেই। বিশ্ব রেকর্ড গড়ার পর কী হল জানেন? ৩০ মিনিটের মধ্যে উৎসবে উপস্থিত প্রায় ৪ হাজার মানুষ সেই আইসক্রিম চেটে-পুটে সাফ করে দিলেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: