সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শেখ হাসিনার সরকারই বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে তুলে ধরেছেন – মুহিবুর রহমান মানিক এমপি

ছাতক প্রতিনিধি:: সরকারী প্রতিষ্ঠান সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন এমপি, শেখ হাসিনার নেতৃত্বে দেশে শিক্ষা ও বিদ্যুৎ ব্যবস্থার আমুল পরিবর্তন ঘটেছে। সরকারের উন্নয়নের এ সুযোগ-সুবিধা ছাতক-দোয়ারাবাসী ভোগ করছেন। শেখ হাসিনার সরকার প্রত্যন্ত অঞ্চলের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এর ধারবাহিকতায় ছাতক-দোয়ারায়ও কাংখিত উন্নয়ন সাধিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ একটি মধ্য আয়ের দেশে পরিনত হয়েছে। এ সরকারই বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে তুলে ধরতে সক্ষম হয়েছে। শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন এনে বছরের প্রথম দিনেই পাঠ্য-পুস্তক শিক্ষার্থীদের হাতে তুলে দিতে পারছে সরকার।

তিনি বলেন, ছাতক-দোয়ারার প্রত্যেকটি ইউনিয়নে এ সরকারের সময়েই একটি করে কলেজ ও উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। এ অঞ্চলের বিদ্যালয়বিহীন এলাকায় কয়েকটি প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়েছে। নতুন-নতুন ভবন করে দেয়া হয়েছে ছাতক-দোয়ারার বিভিন্ন কলেজ, হাইস্কুল ও প্রাথমিক বিদ্যালয়ের। এ সরকার আবারো ক্ষমতায় এলে ছাতক-দোয়ারায় কোন শিক্ষা প্রতিষ্ঠান আর জরাজির্ণ অবস্থায় থাকবে না। তিনি আগামী নির্বাচনে ছাতক-দোয়ারায় নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছন।

রোববার বিকেলে দোয়ারার হাজী নুর উল্লাহ তালুকদার দশগ্রাম উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত কাজী রেজিয়া নুর ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বিদ্যালয় মাঠে তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি মানিক এসব কথা বলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট চান মিয়ার সভাপতিত্বে এবং শিক্ষক বশির উদ্দিন ও ছাত্রলীগ নেতা একরামুল হোসেন সোহেলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক এসএম সুজন মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিছ আলী বীর প্রতীক, ছাতক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, ছাতক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সৈয়দ আহমদ, আফজাল হোসেন, দোয়ারা উপজেলা আওয়ামীলীগ নেতা শফিকুল ইসলাম বাবুল, সাবেক ভাইস চেয়ারম্যান হারুন মিয়া, ভবন দাতা কাজী রেজিয়া নুর, দোহালিয়া ইউপি চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, জাউয়া ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ। বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুকিত, এড. আকমল হোসেন খান, মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল মুকিত, সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ, মহিলালীগ নেত্রী সামছুন্নাহার, দোয়ারা উপজেলা কৃষকলীগের আহবায়ক শহিদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা অসিত তালুকদার, শাহাব উদ্দিন প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শিক্ষকার্থীমাজকুরা বেগম ও গীতা পাঠ করেন বৃষ্টি দাস। প্রধান অতিথির উদ্দেশ্যে মান পত্র পাঠ করেন শিক্ষার্থী ওয়াকিয়া আক্তার রুমী। সভায় আফতার উদ্দিন, ফয়জুল কবির লাকি, মুহিবুর রহমান তালুকদার টুনু, আতর আলী মেম্বার, আব্দুল মালিক মেম্বার, মুহিবুর রহমান মেম্বার, কবির আহমদ, তাজাম্মুল হক রিপন, মাহবুব আলম, শিপলু আহমদসহ দোয়ারা উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: