সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নৌকায় ভোট দিলে কেউ খালি হাতে ফিরে না: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনারা নৌকায় ভোট দেয়ায় আমরা ক্ষমতায় আসতে পেরেছি। আর নৌকা মার্কায় ভোট দিলে কেউ খালি হাতে ফিরে না। এই নৌকায় ভোট দিয়েই এদেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। নৌকায় ভোট দিলেই এদেশে উন্নয়ন হয়, আর এ জন্যই আমরা উন্নয়নকে বিশ্বাস করি। আমাদের উদ্দেশ্যই হচ্ছে বাংলাদেশের মানুষ কিভাবে শান্তিতে থাকবে। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় আসলে দুর্নীতি, লুটপাট ও বিদেশে অর্থ পাচার করে। একই সঙ্গে তারা বোমা হামলা, সন্ত্রাস, গ্রেনেড ও মানুষ পুড়িয়ে হত্যা করে।

রবিবার বিকাল ৩টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বেগম খালেদা জিয়া ৯২ দিন ঘরে বসে থেকে মানুষকে পুড়িয়ে হত্যা করার হুকুম দিয়েছে। মা দেখেছে- তার মেয়ে পুড়ে মারা যাচ্ছে। সন্তান দেখেছে- তার বাবাকে পুড়িয়ে মারা হচ্ছে। আমরা এ ধরনের নৃশংস হত্যাকাণ্ড আর দেখতে চাই না।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে জনগণের শান্তি ও নিরাপত্তার নিশ্চয়তা দেয় এবং দুঃস্থ মানুষের পাশে দাঁড়ায়। এটিই আওয়ামী লীগের আদর্শ। আমরা প্রবাসী কল্যাণ ব্যাংক তৈরি করে দিয়েছি। যেন কেউ বিদেশে গেলে ঘর-বাড়ি ও জমি বন্ধক ও বিক্রি করে যেতে না হয়। যেন ওই ব্যাংক থেকেই ঋণ নিয়ে বিদেশে যেতে পারে। আমরা গত ১ বছরে বিদেশে ১০ লাখ মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করতে সক্ষম হয়েছি। একই সঙ্গে দেশে দেড় কোটি লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। আমরা যখন ক্ষমতায় এসেছি তখন বিদ্যুৎতের জন্য জনগণের হাহাকার ছিল। এখন দেশে ১৭ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক সম্পর্কে অভিভাবক, শিক্ষক, মসজিদের ইমামদেরকে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, মাদক, সন্ত্রাস, বাল্য বিবাহ ও জঙ্গিবাদ বন্ধ করতে হবে।

মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে করে তিনি বলেন, তারা জীবন বাজি রেখে এদেশের জন্য যুদ্ধ করেছেন। অনেকের অঙ্গহানী হয়েছে। স্বামী ও সন্তান হারিয়েছেন। এ জন্য এ সরকার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিয়েছে। তাদের সন্তান, নাতি ও নাতিদেরও কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছি।

প্রধানমন্ত্রী চাঁদপুরবাসীকে উদ্দেশ্য করে বলেন, আপনারা আমার কাছে কিছু নাই চাইলেও আমি খালি হাতে আসিনি। আমি আজকেই ৪৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি। এছাড়া চাঁদপুরে একটি মেডিকেল কলেজ করা হবে এবং একটি অর্থনৈতিক জোন প্রতিষ্ঠার ঘোষণা করছি। পাশাপাশি এ জেলাকে পর্যটন জেলা হিসেবে ঘোষণা করা হলো। কারণ খুব সহজেই চাঁদপুরে নৌ-ভ্রমণ করে আসা যায়। এখন পর্যটন খাতে বিনিয়োগ ও সহযোগিতা করা হবে। সরকারে এ উন্নয়ন অব্যাহত রাখতে আগামীতেও নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ এর সভাপতি নাছির উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সড়ক ও যোগাযোগ মন্ত্রী এবং আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক, উপদেষ্টা গোলাম নকশীবন্দী, ড. আব্দুল রাজ্জাক এমপি, ড. মহিউদ্দিন খান আলমগীর এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ড. দীপু মনি এমপি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় আরো বক্তব্য রাখেন আব্দুর রহমান এমপি, চাঁদপুর-৪ আসনে সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম, সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, খালেদ মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, আহম্মেদ হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, যব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: