সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
রবিবার, ২২ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে দেবে যাওয়া বেইলি ব্রিজে ঝূঁকিপূর্ণ চলাচল, দুর্ঘটনার আশংকা

বড়লেখা প্রতিনিধি:: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় জুড়ী-লাঠিটিলা সড়কে দেবে যাওয়া একটি বেইলি ব্রিজ দিয়ে গত ৪ দিন ধরে এলাকাবাসী ও যানবাহনকে মারাত্মক ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে। ব্রিজটি দ্রুত মেরামত না করলে যেকোন সময় বড় ধরণের দুর্ঘনার আশংকা রয়েছে।

সরেজমিনে জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের জুড়ী-লাঠিটিলা সড়ক দিয়ে গোয়ালবাড়ি ও পুর্বজুড়ি ইউনিয়নের অর্ধলক্ষাধিক মানুষ চলাচল করেন। প্রতিদিন হালকা ও ভারি যানবাহনে সীমান্তবর্তী লাঠিটিলা, জামকান্দি, নয়াবাজার, গোয়ালবাড়ি, কচুরগুল এলাকার লোকজন জুড়ী উপজেলা সদর, কুলাউড়া, বড়লেখা, মৌলভীবাজার, সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করেন। গত বৃহস্পতিবার রাতের ঝড়-বৃষ্টিতে এ সড়কের নয়াবাজার নামক স্থানের সামনের বেইলি ব্রিজটি দেবে যায়। এর ওপর দিয়ে যানবাহন চলাচল করায় ব্রিজটি আরো দেবে গিয়ে ঝুকিপুর্ন হয়ে উঠেছে। স্থানীয় লোকজন জানান, ব্রিজের ওপর দিয়ে ধারণ ক্ষমতার অধিক মালবোঝাই ট্রাক যাতায়াত করায় হয়ত ব্রীজটি নিচের দিকে দেবে গেছে। বর্তমানে ব্রিজে ওঠার আগেই চালকরা যানবাহন থেকে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন। পায়ে হেটে চলাচলও ঝুকিপুর্ন হয়ে উঠেছে। যেকোন সময় দুর্ঘটনার আশংকা রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের সেকশন অফিসার (বড়লেখা ও জুড়ী) আব্দুল মান্নান জানান, ব্রিজটি অনেক পুরাতন এমনিতেই ঝুকিপুর্ন। তার ওপর নিচের দিকে দেবে আরো ঝুকিপুর্ন হয়ে উঠেছে। রোববার থেকে মেরামত কাজ শুরু করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: