সর্বশেষ আপডেট : ৪ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতীয় বিমানকর্মীদের পাসপোর্ট জমা রাখবে না সৌদি

নিউজ ডেস্ক:: ভারতীয় বিমান সৌদি এয়ারপোর্ট পৌঁছানোর পর বিমানের পাইলট কিংবা বিমানকর্মীদের পাসপোর্ট জমা না রাখার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব।

এয়ার ইন্ডিয়ার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি সৌদি সরকারের এ সিদ্ধান্তের ফলে ভারতীয় পাইলট ও বিমানকর্মীরা নানা ধরনের সমস্যা থেকে মুক্তি পাবেন। এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র গত শনিবার সৌদি আরবের এ সিদ্ধান্তের কথা জানান।

ভারত থেকে সৌদি আরবে মূলত এয়ার ইন্ডিয়া ও জেট এয়ার- এ দুটি বিমান সংস্থা যাত্রী পরিবহন করে। তবে জেট এয়ার ওয়েজ এ ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেনি।

ভারতের বিমান সৌদিতে অবতরণের পরপরই নিয়ম অনুযায়ী পাইলট ও বিমানকর্মীদের পাসপোর্ট সৌদি আরবের অভিবাসন দফতরে জমা দিতে হতো। ওইসব বিমানকর্মীদের কাছে থাকতো শুধু পাসপোর্টের ফটোকপি। হোটেলে থাকা বা অবসর সময়ে ঘোরাফেরার ক্ষেত্রে তাদের ভরসা করতে হতো পাসপোর্টের ফটোকপির ওপর। এ নিয়ে তাদের সমস্যার শেষ ছিল না।

উল্লেখ্য, ভারতের বিমানকর্মীরা গত বছর জুলাই মাসে জেদ্দা শহরে ঘুরতে গিয়ে পাসপোর্টের আসল কপি দেখাতে না পারায় সৌদি পুলিশের হাতে আটক হন। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে এসব সমস্যা সমাধানের জন্য ভারত সরকার সৌদি আরব সরকারের সঙ্গে কথা বলে।

এয়ার ইন্ডিয়ার একটি সূত্রের খবর, দিল্লির হস্তক্ষেপে বিমানকর্মীদের পাসপোর্ট ‘বাজেয়াপ্ত করে রাখার বহু পুরনো নিয়ম থেকে পিছু হটে সৌদি আরব। তার বদলে সৌদি আরবের অভিবাসন দফতর থেকে বিমান পৌঁছানোর সঙ্গে সঙ্গে পাইলট ও বিমানকর্মীদের স্বল্প মেয়াদের একটি করে ‘বার-কোড দেয়া হবে। চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে এ নিয়ম কার্যকর হয়েছে বলে জানান এয়ার ইন্ডিয়ার ওই মুখপাত্র।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: