সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ১৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্লু ইকোনমি কাজে লাগাতে চায় এফবিসিসিআই

নিউজ ডেস্ক:: নতুন সমুদ্রসীমার অধিকার পাওয়ার পর বাংলাদেশের জন্য ব্লু ইকোনমিতে যে অপার সম্ভাবনার সৃষ্টি হয়েছে তার সদ্ব্যবহার করে সুফল পেতে চায় এফবিসিসিআই।

রোববার মতিঝিল ফেডারেশন ভবনে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্স (ইন্টারন্যাশনাল অর্গানাইজেশনস)-এর এক সভায় এ কথা জানানো হয়।

কমিটির চেয়ারম্যান কাজী খুররম আহমেদ সভায় সভাপতিত্ব করেন। স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইনচার্জ মোহাম্মদ রিয়াদ আলী সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন। সভায় বিভিন্ন খাত থেকে আসা সদস্যবৃন্দও অংশ নেন।

সভায় এফবিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয়, নতুন সমুদ্রসীমার অধিকার পাওয়ার পর বাংলাদেশের জন্য ব্লু ইকোনমিতে যে অপার সম্ভাবনার সৃষ্টি হয়েছে, তার সদ্ব্যবহার করে সুফল পেতে কাজ করবে এফবিসিসিআই।

মৎস্য আহরণ ও পর্যটন ছাড়াও বিভিন্ন খাতকে ব্লু ইকোনমিতে কাজে লাগানো সম্ভব। এতে দেশের অর্থনীতি আরও চাঙা হবে। এক্ষেত্রে এফবিসিসিআই সরকারের সঙ্গে যথাযথ পরিকল্পনা নিয়ে কাজ করতে বিশেষভাবে আগ্রহী। এছাড়াও আঞ্চলিক ও আন্তর্জাতিক বাণিজ্য উন্নয়নের লক্ষ্যে এফবিসিসিআই সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করতে চায় বলে সভায় জানানো হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: