সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ড. জাফর ইকবাল শাবি ক্যাম্পাসে ফিরছেন সোমবার

শাবি সংবাদদাতা:: চিকিৎসা পরবর্তী দীর্ঘদিন ছুটি শেষে ২ এপ্রিল (সোমবার) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিরছেন জনপ্রিয় লেখক ও কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। এ প্রতিবেদকের সাথে একান্ত আলাপকালে এসব কথা জানান অধ্যাপক জাফর ইকবাল।

তিনি আরও বলেন, ‌আমি এখন পুরোপুরি সুস্থ রয়েছি, ক্যাম্পাসে (শাবি) ফিরেই আমাকে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা নিতে হবে। সেজন্য ২ এপ্রিল গাড়িযোগে বিশ্ববিদ্যালয়ে ফিরবেন বলে জানান তিনি।

এর আগে গত ১৪ এপ্রিল দীর্ঘ ১১ দিন চিকিৎসা শেষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে ফিরে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছিলেন, ‘আমি কখনও ভয় পাই না। এখনও পাচ্ছি না। মুক্তমঞ্চে দাঁড়িয়ে আমি আবারও কথা বলবো। সে প্রেক্ষিতে হামলার স্থান শাবির মুক্তমঞ্চে দাঁড়িয়ে তিনি সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে কথা বলেছিলেন। এসময় তার স্ত্রী ড. ইয়াসমিন হকসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আগামীকাল (২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক জাফর ইকবালের আগমন বিষয়ে পুলিশ অবগত আছেন বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শফিকুল ইসলাম। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তায় পুলিশ সার্বক্ষণিক রয়েছে। অধ্যাপক জাফর ইকবালের আসায় নিরাপত্তার জন্য পুলিশ তাদের কৌশলগত পরিবর্তনও করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ৩ মার্চ বিকাল ৫টায় ৪০মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় ফয়জুল হাসান নামে এক তরুণ। হামলার পর ড. জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অস্ত্রোপচার শেষে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে এয়ার-অ্যাম্বুলেন্সে ঢাকার সিএমএইচে স্থানান্তর করা হয়। পরবর্তীতে ১৪ মার্চ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে সরাসরি শাবিতে আসেন। এর পরেই চিকিৎসকদের পরামর্শমতে অধ্যাপক জাফর ইকবাল দীর্ঘদিন রেস্টে ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: