সর্বশেষ আপডেট : ২ মিনিট ২০ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেরা বাঙালির তালিকায় রুনা লায়লা


নিউজ ডেস্ক::
সংগীত ভুবনে অসামান্য অবদান রাখায় উপমহাদেশের কিংবদন্তি শিল্পীর মর্যাদা পেয়েছেন রুনা লায়লা। তার জনপ্রিয়তা শুধু বাংলাদেশে নয়, ভারত, পাকিস্তানসহ এশিয়ার বিভিন্ন দেশেই। বর্ণাঢ্য ক্যারিয়ারে রুনা লায়লা ভূষিত হয়েছেন অসংখ্য পুরস্কার ও সম্মাননায়। সেই ধারাবাহিকতায় এবার তার নামের পাশে যুক্ত হলো আরও একটি অর্জন। সেরা বাঙালি হয়েছেন রুনা লায়লা।

ইন্টারনেটভিত্তিক মুক্ত তথ্যভাণ্ডার উইকিপিডিয়ার বিচারে সেরা ৩০ জন বাঙালির তালিকায় স্থান করে নিয়েছেন রুনা লায়লা। নিজ নিজ মেধা এবং কাজ দিয়ে বিভিন্ন সময়ে নিজেদের কর্মক্ষেত্রে সেরা বিবেচিত হওয়া এমন ৩০জনকে নিয়ে উইকিপিডিয়া এই তালিকা করে।

যেখানে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম, অমর্ত্য সেনদের মতো খ্যাতিমান ব্যক্তিরা। আর এমনই তালিকায় স্থান পাওয়ায় গর্বিত রুনা লায়লা নিজেও।

তিনি বলেন, আমার তো প্রথমে বিশ্বাসই হচ্ছিলো না যে, শীর্ষ ৩০ জনের মধ্যে আমার নামও আছে। কারণ এ তালিকায় বিশ্বখ্যাত যাদের নাম রয়েছে, তাদের পাশে আমার নাম দেখে বিস্মিত হয়েছি। এ ভালোলাগা সত্যিই প্রকাশের মতো নয়। আমি কৃতজ্ঞ আমার সব ভক্ত ও শ্রোতার প্রতি।

রুনা লায়লার জন্ম ১৯৫২ সালের ১৭ নভেম্বর। দীর্ঘ ৫০ বছরের বেশি সময়ের সংগীত ক্যারিয়ার তার। ১৮টি ভাষায় ১০ হাজারের বেশি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। বাংলা চলচ্চিত্রের গানে অপ্রতিদ্বন্দ্বী গায়িকা তিনি। এর সুবাদে ৭বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন রুনা লায়লা। এছাড়া সম্মানজনক স্বাধীনতা পুরস্কারও লাভ করেছেন এই গুণী শিল্পী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: