সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশের উন্নয়ন করে যাচ্ছি। আর্থসামাজিক ক্ষেত্রে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। এ উন্নয়ন অব্যাহত রাখতে হবে। দেশের সার্বিক উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

রোববার চাঁদপুরের হাইমচরে ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘তরুণ প্রজন্মের মন মানসিকতা যেন আরও উন্নত হয় এবং সৃষ্টিশীল হয় তার প্রতি দৃষ্টি রেখেই আমরা শিক্ষা দিতে চাই। বাংলাদেশকে আমরা শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক সম্পূর্ণ রূপে নির্মূল করতে চাই। এটা করতে হলে জনসচেতনতা দরকার’।

প্রধানমন্ত্রী বলেন, ‘আজ এখানে যারা শিশু-কিশোর তারাই হবে আগামী দিনের কর্ণধার। তাই সেভাবেই নিজেদের প্রস্তুত করতে হবে যাতে এ দেশকে পরিচালনা করতে পারো আমাদের মুক্তিযুদ্ধের চেতনায়, মুক্তিযুদ্ধের আদর্শ নিয়ে দেশকে উন্নত ও সমৃদ্ধ করা যায়’।

বাংলাদেশ স্কাউটস এর ৬ষ্ঠ জাতীয় কমডেকা এর শুভ উদ্বোধন অনুষ্ঠান

সরাসরি: বাংলাদেশ স্কাউটস এর ৬ষ্ঠ জাতীয় কমডেকা এর শুভ উদ্বোধন অনুষ্ঠান

Posted by Bangladesh Awami League on Saturday, March 31, 2018

রোভার স্কাউটদের উদ্দেশে তিনি বলেন, রোভার স্কাউটিংয়ের সুফল সব পর্যায়ে পৌঁছাতে হলে স্কুল ও কমিউনিটি ভিত্তিক স্কাউটিং আরও সম্প্রসারণ করতে হবে। প্রতি শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে দুইটি করে কাব স্কাউট, স্কাউট ও রোভার স্কাউট চালু করতে হবে। মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে গার্ল স্কাউট ইউনিট চালু করতে আমি অনুরোধ করছি। এর জন্য যা যা সহয়তা করার দরকার তা আমরা দেবো’।

প্রধানমন্ত্রী বলেন, ‘প্রতিটি জেলায় স্কাউটিং কার্যক্রমে সহয়তা ও মনিটরিং করার জন্য প্রয়োজনীয় সব ধরনের অবকাঠামো সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। এজন্য সংশ্লিষ্ট সবাইকে পরিকল্পনা প্রনয়নের আহ্বান করছি। আমি সবধরণের সহযোগিতা করবো’।

তিনি আরও বলেন, ‘তোমরাই জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমমুক্ত বাংলাদেশ বিনির্মাণ করবে। এজন্য তোমাদের যোগ্য হয়ে গড়ে উঠতে হবে দেশের জন্য। দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে, মানুষকে ভালোবাসতে হবে। ইতোমধ্যে তোমরা সেই প্রশিক্ষণ পাচ্ছো’।

প্রধানমন্ত্রী বলেন, ‘হাইমচরে বিশাল জায়গা রয়েছে, আমি হেলিকপ্টারে আসার সময় দেখেছি। এখানে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবো। শিল্প কারখানা হলে মানুষের কর্মসংস্থান এবং এ চরের উন্নতি হবে’।

তিনি বলেন, ‘এ এলাকোকে নৌ ভ্রমণের জন্য চমৎকার জায়গা হিসেবে গড়ে তুলবো। জায়গাটা আমার খুবই পছন্দ হয়েছে’।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: