সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিম বিপদে ফেললেন নির্মাতাকে পাশে দাঁড়ালেন মম

বিনোদন ডেস্ক:: ‘আসবো ফিরে তোমার পাড়ায়’ নামের একটি নাটকে দু’দিন শুটিং করেছেন নাদিয়া মিম। পুরো নাটকের শুটিং শেষ না করেই এই নাটকে আর কাজ করতে পারবেন না বলে জানিয়ে দেন। হুমকির মুখে পড়ে যায় নাটকটি। এমনটিই জানিয়েছেন এই নাটকের নির্মতা বি ইউ শুভ। দু’দিনের শুটিংও করা হয়েছে। এখন যদি তিনি শুটিং না করেন তাহলে প্রযোজক বিশাল ক্ষতির মুখে পড়বেন। এ ক্ষতির দায় পুরো ইউনিটকেই নিতে হবে।

ক্ষতির বিষয়টি জানানো হলেও আর এই নাটকে অভিনয় করেননি নতুন প্রজন্মের অভিনেত্রী নাদিয়া মিম। মিমের বিরুদ্ধে অভিযোগ করে শনিবার ফেসবুকে এক দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন শুভ। বি ইউ শুভ জানান, ক্ষতির বিষয়টি জানানোর পরও নিজের সিদ্ধান্তে অটল থাকেন মিম । ফলে বাধ্য হয়ে দু’দিনের ফুটেজ ফেলে দিয়ে নতুন করে শুটিং করার পরিকল্পনা করেন পরিচালক।

পরে ‘আসবো ফিরে তোমার পাড়ায়’ নাটকে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। বলা যায় মম এসেই অনেকটা ক্ষতির হাত থেকে বাঁচান পরিচালকেকে।

নাদিয়া মিমের এমন অপেশাদার আচরণের জন্য ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালক বিউ শুভ। তিনি জানান, ‘শিল্প নিয়ে আমরা কাজ করি আমরা, তাই এই মাধ্যমে যারা কাজ করে তারা সবাই কোনো কোনোভাবে শিল্পী, কেউ হয়ত স্বীকৃত কেউ হয়ত অস্বীকৃত। তবে শুধু মাত্র ভালোবাসার কারণে যে কাজটি করি তার জন্য মধ্যে মাঝে দিতে হয় খুব নির্মম মাসুল। যার ভুক্তভোগী হয় আমাদের সেট এ কাজ করা নানা শ্রেণির মানুষ। শুটিং ঠিক ঠাক মতো শেষ হলে প্রযোজক দায়িত্ব নিয়ে সবার পারিশ্রমিক মিটাবেন এমন টাই নিয়ম, একটি শুটিং টিম এ প্রায় ৪০/৫০ জন কাজ করে কিন্তু দায়িত্বজ্ঞান হীন একজন মানুষের হঠকারী সিদ্ধান্তের জন্য যখন পুরো ইউনিট কে ভুগতে হয় তখন এর দায়িত্ব কে নেবে?

শুভ আরো বলেন, অনেকের নিষেধ সত্ত্বেও শুধুমাত্র একজন শিল্পীকে কাজে ফেরার সুজোগ দিতে গিয়ে মিমকে নিয়ে দু’দিন শুটিং করলাম। তার সব রকম প্রশ্নবিদ্ধ আচরণ সহ্য করে যাতে কাজ টি শেষ হয় এবং ইউনিট এর সবাই তার ন্যায্য পাওনা নিয়ে বাড়ি ফিরতে পারে সেই আশায়। কিন্তু মিমের অশালীন ও অপেশাদারি আচরণে বাধ্য হলাম শুটিং প্যাক আপ করতে। পরে জাকিয়া বারি মম এখানে যুক্ত হয়েছেন। মিম যখন ক্ষতি করে গেলেন ঠিক ওই মুহূর্তে মম সাহায্যের হাত বারিয়ে দিয়েছেন কাজটি শেষ করার জন্য। অন্য কাজ বাদ দিয়ে তিনি শিডিউল দিয়েছেন কাজ টি রি শুট করার জন্য। এদের কাছে থেকে মিমের শিক্ষা নেয়া উচিত।’

মিমকে উদ্দেশ্য করে শুভ লিখেছেন,‘আপনাদের মত অপেশাদার শিল্পী আমাদের কখনো হতাশ করতে পারবে না ,যত দিন এমন উজ্জ্বল দৃষ্টান্ত সৃষ্টি কারী শিল্পী থাকবে আমাদের পাশে ।’

এ বিষয়ে নাদিয়া মিমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলো তার ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: