সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২১ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্মাণ শ্রমিকদের নিরাপত্তা-ক্ষতিপূরণ-ইন্স্যুরেন্সের ব্যবস্থা করা হবে: বনমন্ত্রী

নিউজ ডেস্ক:: পরিবেশ ও বন মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, নির্মাণ শ্রমিক সংগঠনকে একটি কাঠামোতে নিয়ে এসে সদস্যদের নিরাপত্তা, ক্ষতিপূরণ এবং ইন্স্যুরেন্সের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে। নির্মাণ শ্রমিক সংগঠনকে একটি কাঠামোর মধ্যে নিয়ে আসার জন্য তিনি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

আজ শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বাংলাদেশ নির্মাণ শ্রমিক ইউনিয়ন আয়োজিত ক্ষতিগ্রস্ত শ্রমিকদের মধ্যে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি। নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সংসদ সদস্য নাজমুল হক প্রধান বিশেষ অতিথি ছিলেন।

পরিবেশ মন্ত্রী বলেন, ‘নির্মাণ শ্রমিকরা হচ্ছে সুন্দর শহর, সুন্দর দেশ নির্মাণের কারিগর। তাদের জীবন যাপনও খুব সাধারণ মানের। অথচ তারা যাদের জন্য কাজ করে তারা হচ্ছেন অর্থশালী ও বিত্তশালী।’

নির্মাণ শ্রমিকদের কোনো নিয়োগপত্র নেই উল্লেখ করে আনিসুল ইসলাম মাহমুদ বলেন, তারা কাজ করলে টাকা পায়, না করলে তাদের প্রতিদিনের অন্ন সংস্থানের কোনো নিশ্চয়তা নেই। এজন্যই নির্মাণ শ্রমিকদের সংগঠনের মাধ্যমে একটি কাঠামোতে নিয়ে আসা দরকার। যে কোন ইনস্যুরেন্স কোম্পানির সাথে কথা বলে নির্মাণ শ্রমিকরা তাদের সংগঠনের মাধ্যমে যাতে স্বল্প বিনিয়োগে বীমা করতে পারে সেই ব্যবস্থা করার জন্য তিনি প্রয়োজনে সংশ্লিষ্ট মন্ত্রীর সাথে আলাপ করবেন বলে জানান। বাসস।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: