সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘দারিদ্রের হার ৪৩ থেকে ২৩ শতাংশে নামিয়ে আনা হয়েছে’

হবিগঞ্জ প্রতিনিধি:: জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার দেশে দারিদ্রের হার ৪৩ শতাংশ থেকে নামিয়ে ২৩ শতাংশে আনতে সক্ষম হয়েছে। ছেলে-মেয়েদের শিক্ষামুখী করতে পেরেছে সরকার। মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জনে ছেলে মেয়েদের মধ্যে জেন্ডার সমতা অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, ‘এখন মেয়েরা শিক্ষামুখী হয়ে উঠেছে। মেয়েদের জন্য উপবৃত্তির টাকা তাদের মায়েদের হাতে সরাসরি দেয়া হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কম্পিউটার ল্যাব চালু করা হচ্ছে। প্রধানমন্ত্রী শিক্ষাকল্যাণ ট্রাস্ট করেছেন।’

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব অনুষ্ঠানে আজ শনিবার প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সাবেক সচিব উৎসব কমিটির আহ্বায়ক অশোক মাধব রায়ের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান ও সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী।

অনুষ্ঠানে সংবর্ধনা দেয়া হয় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেনকে। উৎসব উপলক্ষে সকাল থেকে কয়েক হাজার শিক্ষার্থী ও অভিভাবকের মিলনমেলায় বিদ্যালয় ও আশপাশের এলাকা। অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রধান শিক্ষক হারুনুর রশিদ তালুকদার, শেখ জামাল মিয়া, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ছালেক মিয়া ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক প্রমুখ। উৎসব উপলক্ষে কৃতি ছাত্রদের শতবর্ষ স্মারক সম্মাননা দেয়া ও শতবর্ষ স্মারকগ্রন্থ ‘স্বপ্নিল শতবর্ষ’ এর মোড়ক উন্মোচন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: