সর্বশেষ আপডেট : ৫৭ মিনিট ৫৮ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সব সরকারি কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে ইন্টারনেট

তথ্যপ্রযুক্তি ডেস্ক ::
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী ছয় মাসের মধ্যে দেশের সব সরকারি কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে ইন্টারনেট সংযোগ দেওয়া হবে এবং জনগণের সুবিধার্থে পর্যায়ক্রমে বাসস্ট্যান্ড ও রেল স্টেশনগুলোতেও এ সংযোগ প্রদান করা হবে।

মন্ত্রী বলেন, ‘ফাইভ-জি চালু করার জন্য আমরা কাজ শুরু করেছি। পিছিয়েপড়া জাতি হিসেবে আমরা আর থাকতে চাই না। আগামী এপ্রিল মাসে আমাদের স্যাটেলাইট চালু হবে।’

নেত্রকোনা জেলা প্রেসক্লাব আয়োজিত প্রেসক্লাব ভবনে গতকাল বৃহস্পতিবার রাতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রী। তিনি জানান, রাজধানীর বাইরে ইন্টারনেট ব্যবস্থা নাজুক- এটা সঠিক, তবে এ থেকে উত্তরণের জন্য তাঁর মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। আর ইন্টারনেটের মূল্য বা ওয়াই-ফাইয়ের মূল্য সারা দেশে এক করার জন্য যা যা করার তার ব্যবস্থাও তিনি অচিরেই করবেন বলে জানান।

মন্ত্রী আরো বলেন, ‘এখন প্রচলিত মিডিয়া সংবাদপত্র বা চ্যানেলগুলোর চেয়ে এখন সামাজিক বা সোশ্যাল মিডিয়া বেশি গুরুত্ব পাচ্ছে। মুহূর্তের মধ্যে সকল খবর পৌঁছে যাচ্ছে। একটা সময় আসবে কাগজ কলমের যুগ শেষ হয়ে যাবে এবং শুধু ইন্টারনেটের যুগ থাকবে। সামনে যে নতুন নতুন প্রযুক্তি আসছে তা ধারণ বা গ্রহণ করার জন্য আমাদের সবার সক্ষমতা অর্জন করতে হবে।’

নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক মঈন উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অতিথিদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সম্পাদক ও সাবেক এমপি আশরাফ আলী খান খসরু, প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সম্পাদক শ্যামলেন্দু পাল, সাংবাদিক আলপনা বেগম, কামাল হোসেন প্রমুখ।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: