সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৮ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আওয়ামীলীগ সরকার হাওর রক্ষা বাঁধ নির্মাণে সর্বোচ্ছ গুরুত্ব দিয়েছে : প্রতিমন্ত্রী এম এ মান্নান

দক্ষিণ সুনামগঞ্জ সংবাদদাতা ::
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামলীগ সরকার হাওর রক্ষা বাঁধ নিমার্ণে সর্বোচ্ছ গুরুত্ব দিয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে, এ বছর সুনামগঞ্জ জেলার প্রতিটি হাওর রক্ষা বাঁধ অধিক টেকসই ও মজবুদ করার জন্য হাওর পাড়ের কৃষকদেরকে সংশ্লিষ্ট করা হয়েছে। বিগত বছরের তুলনায় এ বছর সচ্ছতা ও জবাবদিহিতা থাকায় বেরিবাঁধের কাজ ভাল হয়েছে।
বর্তমানে বাঁধের দুই পাশে দুবরা ঘাসের পাশাপাশি ঝাউবন লাগাতে হবে এবং ফসল তুলা যতক্ষণ পর্যন্ত শেষ হয়নাই ততক্ষণ পর্যন্ত রক্ষাবেক্ষণ ও তদারকি করতে হবে। বড়ধরনের প্রাকৃতিক দূর্যোগ না হলে এবার কৃষকরা সোনার ফসল ঘরে তুলতে পারবে বলে আমরা আশাবাদী। তিনি আরও বলেন দেশ এখন উন্নতির দিকে।

ইতিমধ্যে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাচ্ছে। দেশের প্রতিটি জেলায় মেডিকেল কলেজ,টেক্রটাইইল কলেজ,বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,ব্রীজ কার্লভার্ট,রাস্তাঘাট নির্মাণে দেশের আমূল পরিবর্তন হচেছ প্রতিনিয়ত। তিনি আরও বলেন নির্বাচন অতি সন্নিকটে তাই আওয়ামীলীগ সরকারের উন্নয়ন অব্যাহত রাখতে ঐক্যবদ্ধ থাকুন এবং পূণরায় নৌকাকে বিজয়ী করুন। শুক্রবার সকাল ১১ টায় উপজেলার জয়কলস ইউনিয়নের দেখার হাওরের উথারিয়া,পাতারিয়া,ডেকার ডাইক,হলদিখাড়া বেরিবাঁধ পরিদর্শণ শেষে আস্তমা গ্রাম সংলগ্ন বেরিবাধেঁর পাড়ে পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ হারুন অর রশীদ, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম জহুর, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি তহুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমানি উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি দিলিপ তালুুকদার,জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া,দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন,শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু,পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত সহকারী হাসনাত হোসেন, ইউপি সদস্য পুস্প বেগম,পানি উন্নয়ন বোর্ডের এস ও ফারুক আল মামুন,উপজেলা যুবলীগের সভাপতি এডভোকেট বোরহান উদ্দিন দোলন,সহ সভাপতি রাজা মিয়া, সাংস্কৃতিক সম্পাদক নুর আলম লিয়াকত আলী,যুবলীগ নেতা হাসান মাহমুদ তারেক,আবু খালেদ চৌধুরী,এওর চৌধুরী,ছাত্রলীগ নেতা আল মাহমুদ সুহেল, পিআইসির সভাপতি আঙ্গুর মিয়া,নুর মিয়া প্রমুখ। পরে দুপুর ১২ টায় উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের কয়েকটি বাঁধ পরিদর্শন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: