সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাশিয়া বিশ্বকাপে নেই কোনো ইংলিশ রেফারি

স্পোর্টস ডেস্ক:: ফুটবল বিশ্বকাপ হবে, আর তাতে ইংল্যান্ডের কোনো রেফারি থাকবেন না-তা কি হয় নাকি? দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর বিশ্বকাপের কোনো আসর বসেনি ইংলিশ রেফারি ছাড়া। তবে এবার আসন্ন রাশিয়া বিশ্বকাপ এমন একটি ঘটনার সাক্ষী হতে যাচ্ছে। দীর্ঘ ৮০ বছর বিশ্বকাপে থাকছেন না ইংল্যান্ডের রেফারি।

ফিফার দীর্ঘ লিস্টে ইংল্যান্ডের রেফারির মধ্যে এবার নাম ছিল কেবল মার্ক ক্ল্যাটেনবার্গের। প্রিমিয়ার লিগ থেকে গত গ্রীষ্মে অবসর নিয়ে সৌদি আরবে পাড়ি জমিয়েছেন তিনি। ফলে এখন ফিফার বিশ্বকাপ পরিচালনার জন্য গঠিত তালিকাটি ইংলিশ রেফারি শূন্য হয়ে গেছে।

রাশিয়া বিশ্বকাপ আসরে ঠাঁই পাওয়া উয়েফা এফিলিয়েটেড রেফারিদের মধ্যে রয়েছেন- জার্মানি, তুরস্ক, রাশিয়া, হল্যান্ড, পোল্যান্ড, স্পেন, সার্বিয়া, ইতালি, স্লোভানিয়া ও ফরাসি রেফারি।

ফুটবল খেলার প্রবর্তকই এই ইংল্যান্ড। অথচ তাদের তাদের রেফারিই এবার থাকছে না বিশ্বকাপে। ফিফার এই সিদ্ধান্তটি এমন এক সময় প্রকাশ করা হলো, যখন গুপ্তচর হত্যা প্রচেষ্টা নিয়ে বৃটেন ও রাশিয়ার মধ্যে চরম উত্তেজনা চলছে।

যার রেশ ধরে বৃটেনের পররাষ্ট্র মন্ত্রী বরিস জনসন বলেছেন, আগামী ১৪ জুন থেকে ১৫ জুলাই রাশিয়ায় অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে কোন বৃটিশ অভিজাত কিংবা রাজ পরিবারের সদস্যকে সেখানে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: